ইডেনের এক মঞ্চে হাসিনা-অমিত-মমতা

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

ইডেনের এক মঞ্চে হাসিনা-অমিত-মমতা

পরিবর্তন ডেস্ক ১০:৫৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

ইডেনের এক মঞ্চে হাসিনা-অমিত-মমতা

বাংলাদেশ-ভারত টেস্টের জন্য প্রস্তুত হচ্ছে ইডেন গার্ডেন্স। এই টেস্টের মধ্যে দিয়ে মতো দিবারাত্রির টেস্টের যুগে প্রবেশ করবে।

ঐতিহাসিক এই টেস্টকে স্মরণীয় করে রাখতে নানা আয়োজনের প্রস্তুতি নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

এই টেস্টের উদ্বোধনী দিনে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৌরভ গাঙ্গুলীর সে আমন্ত্রণ গ্রহণও করেছেন শেখ হাসিনা। এছাড়া থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সভাপতি অমিত শাহ।

গোলাপি বলের ওই টেস্টে থাকবেন ভারতের সাবেক টেস্ট অধিনায়কেরা। আমন্ত্রণ জানানো হয়েছে, ২০০০ সালের বাংলাদেশের অভিষেক টেস্টের স্কোয়াডকে।

শেখ হাসিনাকে বিশেষ সম্মাননা দেবে সিএবি। ইডেনের ইনডোর স্টেডিয়ামের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

প্রথম দিনের খেলা শেষে থাকছে সাংস্কৃতিক আয়োজন। যেখানে গান গাইবেন বাংলাদেশের বাংলাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা।

মঙ্গলবার নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসানের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল ইডেনে গিয়েছিলেন। তারা বৈঠক করেছেন সিএবি’র সবিচ অভিষেক ডারমিয়ার সঙ্গে। তারা ২২ নভেম্বরের অনুষ্ঠানের সময়সূচি, ব্যবস্থাপনা নিয়েও পুঙ্খানুপুঙ্খ খোঁজখবর নেন।

টেস্টের প্রস্তুতি নিয়ে অভিষেক ডালমিয়া বলেছেন, ‘এটি একটি ঐতিহাসিক ঘটনা। এই টেস্ট ম্যাচ স্মরণীয় করে রাখার সব রকম চেষ্টা করছি। প্রায় দুই দশক পর ভারত-বাংলাদেশ টেস্ট খেলতে নামছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য আমরা সব রকম ব্যবস্থা করব।’

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও