কিউইদের উড়িয়ে সমতায় ফিরল ইংল্যান্ড

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

কিউইদের উড়িয়ে সমতায় ফিরল ইংল্যান্ড

পরিবর্তন ডেস্ক ২:৪০ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

কিউইদের উড়িয়ে সমতায় ফিরল ইংল্যান্ড

নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭৬ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-২ এর সমতায় ফিরেছে অতিথিরা।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২৪১ রান করে নিউজিল্যান্ড। জবাবে ১৬.৫ ওভারে ১৬৫ রান করে গুটিয়ে যায় কিউইরা।

টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৫৮ রানে দুই ওপেনারকে হারায় ইংল্যান্ড। এরপরই তাণ্ডব চালান ডেভিড মালান ও ইয়ন মরগান। এই দুইজন মিলে ৭৬ বলে তুলেন ১৮২ রান। যা এই সংস্করণে যেকোন উইকেটে চতুর্থ সর্বোচ্চ জুটির রেকর্ড।

সেঞ্চুরি তুলে নেন মালান। তিন নম্বরে নেমে ৬টি ছক্কা ও ৯টি চারে সাজিয়ে ৫১ বলে ১০৩* রান করে অপরাজিত থাকেন তিনি।

সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়েছিলেন মরগানও। কিন্তু শেষ ওভারে টিম সাউদিকে তুলে মারতে গিয়ে মিচেলের তালুবন্দি হয়ে যান তিনি। তার আগে ৭টি করে ছক্কা ও চারে সাজিয়ে ৪১ বলে করেছেন ৯১ রান। মালান-মরগান যুগলবন্দীতেই বড় রানের পাহাড় গড়ে ফেলে ইংল্যান্ড।

জবাবে নিউজিল্যান্ডও বিস্ফোরক শুরুর চেষ্টা করে। কিন্তু নিজেদের ইনিংস দীর্ঘ করতে পারেননি মার্টিন গাপটিলরা। বরং নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে তারা।

ম্যাট পার্কিসনদের তোপের মুখে ভেঙে পড়ে কিউইদের ব্যাটিং লাইন আপ। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেছেন টিম সাউদি। আট নম্বরে নেমে ৪ ছয় ও ২ দুই চারে মিলিয়ে ১৫ বলে এ রান করেন তিনি। এছাড়া কলিন মুনরো ৩০ ও গাপটিল ২৭ রান করেছেন।

ইংল্যান্ডের হয়ে ৪৭ রানে ৪ উইকেট নিয়েছেন পার্কিসন। এছাড়া ক্রিস জর্ডান নিয়েছেন ২ উইকেট। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মালান।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও