মেয়ের জন্মদিনে আবেগী বার্তা ‘নিষিদ্ধ’ সাকিবের

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

মেয়ের জন্মদিনে আবেগী বার্তা ‘নিষিদ্ধ’ সাকিবের

পরিবর্তন ডেস্ক ৯:০৮ পূর্বাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

মেয়ের জন্মদিনে আবেগী বার্তা ‘নিষিদ্ধ’ সাকিবের

সব নেতিবাচক ঘটনার মধ্যেই কিছু না কিছু ভালো দিক থাকে! বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের নিষিদ্ধ হওয়াটা বাংলাদেশের ক্রিকেটের জন্য বিশাল এক ধাক্কা। বাংলাদেশের ক্রিকেট এবং সাকিবের ক্যারিয়ারের জন্য অপূরণীয় ক্ষতি। ক্ষতি বিশ্ব ক্রিকেট এবং সাকিবের পরিবারের জন্যও। কিন্তু বিশাল সেই ক্ষতির মধ্যেও সাকিবের মেয়ে ছোট্ট আলায়না পরম একটা সুখ খুঁজে পাচ্ছেন। নিষিদ্ধ হয়েছেন বলেই তো জন্মদিনে আজ বাবাকে কাছে পাচ্ছেন আলায়না হাসান অব্রি। সুযোগ পেয়েছেন পুরোটা দিন বাবার সঙ্গে কাটানোর।

শুধু মেয়ে আলায়নাই সুখ পাবেন কেন! জন্মদিনে মেয়ের পাশে থাকার পরম সুখ লাভের সুযোগ পেয়েছেন সাকিব নিজেও। বাংলাদেশ দল ভারতের মাটিতে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ব্যস্ত। অনাকাঙ্খিতভাবে নিষিদ্ধ না হলে সাকিবও আজ ভারতেই থাকতেন। সেক্ষেত্রে ছোট্ট আলায়নাকে নিজের চতুর্থ জন্মদিনটি পালন করতে হতো বাবাকে ছাড়াই। বাবা সাকিবকেও দূর থেকে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে বা মুঠোফোনে আদুরে কিছু কথা বলেই সারতে হতো কাজ।

কিন্তু সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ায় সাকিব আজ পুরোটা দিনই কাটাতে পারছেন মেয়ের সঙ্গে। কে জানে, হয়তো বিশেষ এই সুযোগ পাওয়ায় মেয়ের এবারের জন্মদিনটা বিশেষভাবে পালনও করবেন সাকিব। অনুষ্ঠান অনাড়ম্বর হোক বা সাদামাটা, সাকিব একমাত্র মেয়েকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বুকের সবটুকু ভালোবাসা দিয়েই।

আজ ৮ নভেম্বর আলায়না হাসান অব্রির চতুর্থ জন্মদিন। ২০১৫ সালের ঠিক এই দিনটিতেই সাকিব ও উম্মে শিশির আহমেদের ঘরে আসে ফুটফুটে আলায়না।

মেয়েকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে গত রাতে ১২টা ১ মিনিটে সামাজিক যোগাযোগের মাধ্যমে আবেগঘন এক পোস্ট দিয়েছেন সাকিব। সঙ্গে জন্মদিনের কেক সমেত মেয়ের একটা ছবিও পোস্ট করেছেন। ছবির নিচে লেখা আবেগঘন সেই বার্তাই বলে দিচ্ছে একমাত্র মেয়েকে কতটা ভালোবাসেন বিশ্বসেরা অল-রাউন্ডার।

সাকিব অনেকবারই বলেছেন, মেয়ে আলায়না তার জীবনের সবচেয়ে বড় উপহার। সবচেয়ে বড় সুখের উৎস। শুভেচ্ছা বার্তাতেও তেমন আবেগী শব্দই ব্যবহার করেছেন সাকিব। মেয়েকে ’নিজের জীবন’ আখ্যায়িত করে সাকিব লিখেছেন, ‘চতুর্থ জন্মদিনে আমার জীবনকে শুভেচ্ছা। তুমি আমার জীবনের সূর্যের আলো। আমার জীবনের সবচেয়ে বড় সুখের উৎস। পুথিবীর অন্য সবকিছুর চেয়ে বেশি ভালোবাসি তোমাকে।’

শুধু বাবা সাকিবই নন। মা উম্মে শিশির আহমেদও একই রকম আবেগী ভাষায় মেয়েকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনিও আলাদা একটা ছবি পোস্ট করে লিখেছেন, ‘পুথিবীর সবচেয়ে সুন্দর মেয়েকে জন্মদিনের শুভেচ্ছা। আমাদের পৃথিবীটা তুমি অনেক ভালোবাসায় ভরিয়ে দিয়েছো। যা ভাষায় বর্ণনা করা যাবে না। আমরা পৃথিবীর অন্য যেকোনো কিছুর চেয়ে তোমাকে বেশি ভালোবাসি।’

শুভ জন্মদিন ছোট্ট আলায়না।

কেআর

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও