‘হিটম্যান’ রোহিতে পরাস্ত বাংলাদেশ

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

‘হিটম্যান’ রোহিতে পরাস্ত বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ১০:৫২ অপরাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

‘হিটম্যান’ রোহিতে পরাস্ত বাংলাদেশ

আজ বাংলাদেশের সামনে সুযোগ ছিল রাজকোটে জিতে ভারত জয় করার। তা হল না। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিটি জিতে সমতায় ফিরেছে রোহিত শর্মার দল। অবশ্য এখনও ভারত জয়ের সুযোগ আছে টাইগারদের। তার জন্য নাগপুরে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি জিততে হবে।

বৃহস্পতিবার প্রথম ভারতীয় হিসেবে শততম টি-টোয়েন্টি ম্যাচ খেললেন রোহিত। নিজের এমন মাইলফলকের ম্যাচটি জয় দিয়েই উদযাপন করেছেন ভারত অধিনায়ক। তার দল বাংলাদেশকে হারিয়েছে ৮ উইকেটে।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান করেছে বাংলাদেশ। জবাবে ১৫.৪ ওভারে ২ উইকেটে প্রয়োজনীয় ১৫৪ রান তুলে নেয় ভারত।

শক্তিশালী ভারতীয় ব্যাটিং লাইন আপের জন্য লক্ষ্যটা খুব বড় ছিল না। মোটামুটি২৩ অনায়াস লক্ষই পেয়েছিল তারা। প্রথম ম্যাচ হেরে আহত বাঘ হয়েছিল তারা। ঘরের মাঠে সিরিজ হারের লজ্জা এড়াতে মরিয়া রোহিত শর্মা আজ নিজেই তুলে নিলেন দায়িত্ব।

‘হিটম্যান’ রোহিত আজ এতটাই মারকুটে ছিলেন যেন মাত্র ২৩ বলে পূর্ণ করেন হাফ সেঞ্চুরি। যা এই সংস্করণে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম অর্ধশতের রেকর্ড।

রোহিত কতটা ভয়ঙ্কর হতে পারেন তা ভালোভাবে টের পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ইনিংসের দশম ওভারে বল করতে আসা সৈকতের প্রথম তিন বলেই ৩টি ছয় মারেন তিনি। সেই দুর্ধর্ষ রোহিত থামলেন ব্যক্তিগত ৮৫ রানে। তার ৪৩ বলের ইনিংসে ছিল ৬টি করে ছক্কা ও চারের মার। ভারতের রান তখন ১২৫।

তার আগেই অবশ্য সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। এদিন বেশ সংহত ছিল তার ব্যাট। অধিনায়ককে সঙ্গ দেওয়াটাই ছিল তার লক্ষ্য। তবে একাদশ ওভারে আমিনুল ইসলামকে তুলে মারতে গিয়ে বোল্ড হয়ে যান এই বাঁ-হাতি ওপেনার। ৪টি চারের সমন্বয়ে ২৭ বলে ৩১ করেছেন তিনি। ভারতের ওপেনিং জুটি থামে ১১৮ রানে।

ধাওয়ান-রোহিতের বিদায়ের পর জয়ের বাকি কাজটা লোকেশ রাহুলকে নিয়ে সেরে ফেলেন শ্রেয়াস আয়ার। ১৩ বলে ২৪* রান করে অপরাজিত ছিলেন শ্রেয়াস। আর রাহুল অপরাজিত ছিলেন ব্যক্তিগত ৮* রানে।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও