দ্রুতই ফিরলেন মুশফিক, আউট সৌম্যও

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

দ্রুতই ফিরলেন মুশফিক, আউট সৌম্যও

পরিবর্তন ডেস্ক ৮:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

দ্রুতই ফিরলেন মুশফিক, আউট সৌম্যও

রাজকোটে আজ মুশফিক ঝড় দেখা হল না। দিল্লির নায়ক মুশফিকুর রহীম আজ দ্রুতই ফিরে গেলেন সাজঘরে। যুজবেন্দ্র চাহালের বলে ক্রুনাল পান্ডিয়ার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়লেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভারে ৪ উইকেটে ১০৩ রান। ব্যাট করছেন মাহমুদউল্লাহ (১*) ও আফিফ হোসেন ধ্রুব (০*)।

গত ম্যাচে এই ক্রুনাল পান্ডিয়াই ক্যাচ ছেড়ে মুশফিককে জীবন দিয়েছিলেন। তারপর তো বাকিটা ইতিহাস। রাজকোটে আর ভুল করেননি ক্রুনাল। মুশফিককে (৪) তালুবন্দি করে উল্লাসে মাতেন তিনি।

মুশফিকের বিদায়ের পর একই ওভারের শেষ বলে তুলে মারতে গিয়ে ডাউন দ্য উইকেটে যান দুর্দান্ত খেলতে থাকা সৌম্য। এবার আর স্টাম্পিং করতে ভুল করেননি ঋশভ পান্ত। একটি ছক্কা ও ২টি চারে সাজিয়ে ২০ বলে ৩০ রান করেছেন সৌম্য।

এর আগে ব্যক্তিগত ৩৬ রানে আউট হয়ে যান নাঈম ইসলাম। তার ৩১ বলের ইনিংসে ছিল ৫টি চার।

ভালো শুরু এনে দিয়ে আউট লিটন

রাজকোটে ভারত জয়ের মিশনে দুই ওপেনারের ব্যাটে ভালো শুরুই পেয়েছে বাংলাদেশ। লিটন দাস ও নাঈম হাসান মিলে ৭.২ ওভারে বাংলাদেশকে এনে দেন ৬০ রান। তারপরই দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন লিটন।

যুজবেন্দ্র চাহালের ওভারের দ্বিতীয় বলটি তুলে মারতে গিয়ে ডাউন দ্য উইকেট যান লিটন। কিন্তু মিস করেন। উইকেটকিপার ঋশভ পান্ত সেই বল ধরে স্টাম্পও ভেঙে দেন। কিন্তু রিপ্লেতে দেখা যায় স্টাম্পের সামনে থেকে বল ধরেন পান্ত। ফলে জীবন পান লিটন। এর পরের ওভারে রোহিত শর্মা ফেলে দেন লিটনের ক্যাচ।

সেই চাহালের ওভারেই আউট হন লিটন। ঘাতক সেই পান্তই। অষ্টম ওভারের দ্বিতীয় বলে পান্তের রান আউটের শিকার হন তিনি। তার আগে দারুণ ব্যাটিং করেন এই ওপেনার। যদিও এর আগে দুইবার জীবন পেয়েছিলেন লিটন। ৪টি চারে ২১ বলে ২৯ রান করেছেন তিনি।

অন্যপ্রান্তে নাইমও খেলছেন বেশ মারমুখী হয়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ বলে ৩১* রানে অপরাজিত আছেন তিনি। মেরেছেন ৫টি চার। তার সঙ্গী সৌম্য সরকার ব্যাট করছেন ৩* রানে। বাংলাদেশের মোট সংগ্রহ ৮ ওভারে ১ উইকেটে ৬৮ রান।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিজের শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টস জিতলেন রোহিত শর্মা। প্রথম ভারতীয় হিসেবে এ কীর্তি গড়লেন তিনি। আর টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ভারত অধিনায়ক।

এদিকে ঐতিহাসিক মুহূর্তের সামনে দাঁড়িয়ে আজ বাংলাদেশ। আজকের ম্যাচ জিততে পারলেই প্রথম দল হিসেবে ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয় তুলে নিতে পারবে বাংলাদেশ।

এর আগে তিন দল (অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড) ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল। কিন্তু কোনটিই তিন ম্যাচের সিরিজ ছিল না।

দুই দলই আজ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে। অর্থাৎ দিল্লির একাদশ নিয়েই খেলবেন আজ মাহমুদউল্লাহ ও রোহিত শর্মা।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও