ইতিহাসের নতুন অধ্যায়ে নাম লেখানোর অপেক্ষায় বাংলাদেশ

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

ইতিহাসের নতুন অধ্যায়ে নাম লেখানোর অপেক্ষায় বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ১২:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

ইতিহাসের নতুন অধ্যায়ে নাম লেখানোর অপেক্ষায় বাংলাদেশ

দেশের শীর্ষ ক্রিকেটারদের আন্দোলনের পর বিশ্ব ক্রিকেট থেকে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা। তবে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলে ভারত সফরে যাওয়ার পর এক জয়েই ঘুরে দাঁড়িয়েছে দিশেহারা অবস্থায় থাকা দেশের ক্রিকেট।

ভারতের বিপক্ষে রাজকোটে আজ বৃহস্পতিবার আরেকটি জয় পেলে ইতিহাসের নতুন অধ্যায়ে নাম লেখাবে বাংলাদেশ ক্রিকেট দল। খবর: ইউএনবি

সন্ধ্যা সাড়ে ৭টায় (বাংলাদেশ সময়) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে ঘূর্ণিঝড়ের পূর্বাভাসের মধ্যেই খেলতে নামছে দুদল।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ঘূর্ণিঝড়ের কারণে ম্যাচটি পণ্ড হওয়ার আশঙ্কা রয়েছে।

গত ৩ অক্টোবর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেটের বড় জয় তুলে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ। দেশের দুই সেরা ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবালকে ছাড়া মাহমুদউল্লাহর নেতৃত্ব ও মুশফিকুর রহিমের ব্যাটিং দৃঢ়তায় ভারতের বিপক্ষে জিতে আত্মবিশ্বাসের চূড়ায় রয়েছে টাইগারার। আজ দলের টপ অর্ডারে লিটন দাস ও সৌম্য সরকারের থেকে আরও ভাল পারফর্মেন্সের অপেক্ষায় গোটা দল।

টাইগার বোলিং বিভাগকে ভরসা দিচ্ছেন শফিউল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব। প্রথম ম্যাচে ভারতকে রীতিমতো চাপে রেখেছিলেন এই দুই বোলার। আগের ম্যাচে দলের সেরা বোলার মুস্তাফিজুর রহমান সেরা ফর্মে না থাকলেও দ্বিতীয় ম্যাচে তার সেরাটা পাওয়ার অপেক্ষায় দল। প্রথম ম্যাচে তার ঝুলিতে কোনো উইকেট আসেনি। তাছাড়া আফিফ হোসেন ও আল আমিনের সাথে সৌম্যও রয়েছেন বোলিং অপশনে।

অপরদিকে প্রথম ম্যাচে হেরে সিরিজ বাঁচাতে আজ জয়ের বিকল্প নেই ভারতের কাছে। প্রথম ম্যাচে কোনো ব্যাটসম্যানই ভালো করতে পারেনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে দূরন্ত ছন্দে থাকা রোহিত শর্মাও বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে ভরসা দিতে পারেননি। একমাত্র একটু লড়াই দিয়েছিলেন ওপেনার শিখর ধাওয়ান। কিন্তু বড় রানের লক্ষ্যমাত্র রাখতে পারেনি তার একার ব্যাটিং।

প্রথম ম্যাচে জাতীয় দলের জার্সিতে প্রথম টি-টোয়েন্টি খেলার সুযোগ পেয়েছিলেন শিভম দুবে। কিন্তু বাজিমাত করতে ব্যর্থ হন তিনি ।

ভারতের ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে বোলিংয়েও ভারত প্রথম ম্যাচে আশানুরূপ সাফল্য পায়নি। ফাস্ট বোলার খলিল আহমেদ অনেক রান দিয়েছেন ডেথ ওভারে। তিনিও তার সেরা ফর্মে ফিরতে চাইবেন। স্পিনার যুজবেন্দ্র চাহাল প্রথম ম্যাচে বাকিদের থেকে ভাল বল করেছেন। কিন্তু নিয়মিত বাংলাদেশকে ধাক্কা দিতে পারেননি।

 এসবি

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও