আয়েও সবার ওপরে মেসি-রোনালদো-নেইমার

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

আয়েও সবার ওপরে মেসি-রোনালদো-নেইমার

পরিবর্তন ডেস্ক ১:২৩ অপরাহ্ণ, নভেম্বর ০৫, ২০১৯

আয়েও সবার ওপরে মেসি-রোনালদো-নেইমার

বিশ্বফুটবলের দুই মহারথী— লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। এক দশকের বেশি সময় ধরে শাসন করছেন ফুটবল বিশ্ব। কিন্তু কে শ্রেষ্ঠ— রোনালদো না মেসি? এ নিয়ে স্পষ্ট দুইভাগে বিভক্ত ফুটবল দুনিয়া।

এদিকে এই দুই রথীর পরেই নাম আসে নেইমারের। ব্রাজিলিয়ান এই সেনসেশন সময় সময় নানা বিতর্কে জড়ালেও তার ফুটবল প্রতিভা নিয়ে সংশয় নেই কারোই।

ফুটবল প্রতিভা, তারকা খ্যাতিতে এই তিন ফুটবলারই এই মুহূর্তে পৃথিবী শাসন করছেন। আয়েও এই তিনজন সব ফুটবলারের ওপরে। শুধু ফুটবল নয়, অ্যাথলেটদের মধ্যে সারা বিশ্বে সবচেয়ে বেশি তাদের।

আমেরিকার বিখ্যাত ম্যাগাজিন ‘ফরবেস’ সম্প্রতি শীর্ষ আয় করা অ্যাথলেটদের একটি তালিকা প্রকাশ করেছে। সেখানে ২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত খেলোয়াড়দের বেতন, বিজ্ঞাপন থেকে আয় ও প্রাপ্ত বোনাস হিসেব করে এ তালিকা প্রকাশ করেছে ম্যাগাজিনটি।

সেই তালিকার শীর্ষ তিনে আছেন তিন ফুটবলার। সবার শীর্ষে বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। দুইয়ে জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো ও তিনে পিএসজির তারকা নেইমার।

ফরবেস দেখিয়েছে, নির্ধারিত সময়ে মেসি আয় করেছেন ১১৪.১ মিলিয়ন ইউরো। একই সময়ে ৯৮ মিলিয়ন ইউরো আয় করেছেন রোনালদো। আর নেইমারের আয় ছিল ৯৪.৩ মিলিয়ন ইউরো।

শীর্ষ দশের অন্য অ্যাথলেটরা :

৪। ক্যানেলো আলভারেজ (বক্সিং) : ৮৪.৫ মিলিয়ন ইউরো।
৫। রজার ফেদেরার (টেনিস) : ৮৪ মিলিয়ন ইউরো।
৬। রাসেল উইলসন (রাগবি) : ৮০.৪ মিলিয়ন ইউরো।
৭। অ্যারন রপগের্স (রাগবি) ৮০.২ মিলিয়ন ইউরো।
৮। লিবর্ন জেমস (বাস্কেটবল) ৮০ মিলিয়ন ইউরো।
৯। স্টিফের কারি (বাস্কেটবল) : ৭১.৭ মিলিয়ন ইউরো।
১০। কেভিন ডুরান্ট (বাস্কেটবল) : ৫৮.৭ মিলিয়ন ইউরো।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও