পাকিস্তানী শিশুর পাশে দাঁড়ালেন গম্ভির

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

পাকিস্তানী শিশুর পাশে দাঁড়ালেন গম্ভির

পরিবর্তন ডেস্ক ১০:৪৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

পাকিস্তানী শিশুর পাশে দাঁড়ালেন গম্ভির

গৌতম গম্ভির

পাকিস্তানের কট্টর সমর্থক হিসেবেই পরিচিত গৌতম গম্ভির। নানা ইস্যুতে পাকিস্তানের সমালোচনায় মেতে থাকেন বর্তমানে বিজেপির এই সাংসদ। এবার তার ঠিক উল্টো এক দৃষ্টান্ত স্থাপন করলেন ভারতের সাবেক এই ওপেনার। পাকিস্তানী এক শিশুর চিকিৎসায় সাহায্যর হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

হৃদরোগে আক্রান্ত পাকিস্তানের ছয় বছর বয়সী এক শিশুর পরিবারকে ভারতে যাওয়ার বন্দোবস্ত করে দিয়েছেন তিনি। যাতে তারা ভারতে গিয়ে ওই শিশুর উন্নত চিকিৎসা করাতে পারে।

হৃৎপিণ্ডের অস্ত্রোপচারের জন্য ভারতের যাওয়ার প্রয়োজন ওই শিশু। গম্ভির ওই শিশু ও তার পরিবারের ভিসার ব্যবস্থা করে দিয়েছেন। ওই শিশু ও তার পরিবার যেন দ্রুত ভিসা পায় সে জন্য গম্ভির ভারতের পররাষ্ট্র এস জয়শঙ্করকে একটি চিঠি লেখেন।

চিঠি পেয়ে দ্রুত ব্যবস্থা নেন জয়শঙ্করও। তিনি পাকিস্তানে ভারতের হাই কমিশনকে নির্দেশ দেন যাতে ওই পরিবারের দ্রুত ভিসা হয়ে যায়।

পাকিস্তানী শিশুকে সাহায্য করা প্রসঙ্গে গম্ভির বলেছেন, ‘সব সময় একটি বিষয় মেনে চলেছি, পাকিস্তান সরকার, আইএসআই ও সেখানকার সন্ত্রাসী সংগঠনগুলোর সঙ্গে আমার যত সমস্যা। কিন্তু ছয় বছর বয়সী বাচ্চাটা যদি ভারতে ভালো চিকিৎসা পায় তাহলে এর চেয়ে ভালো কী হতে পারে।’

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও