টেস্টে ডাবল সেঞ্চুরির আক্ষেপ ঘোচালেন রোহিত

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

টেস্টে ডাবল সেঞ্চুরির আক্ষেপ ঘোচালেন রোহিত

পরিবর্তন ডেস্ক ২:০৩ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

টেস্টে ডাবল সেঞ্চুরির আক্ষেপ ঘোচালেন রোহিত

ওয়ানডে সংস্করণে তিন তিনটি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত শর্মা। অথচ ক্রিকেটের দীর্ঘ সংস্করণে এতদিন একটিও ডাবল সেঞ্চুরি ছিল না তার। অবশেষে সেই আক্ষেপও পূর্ণ করলেন ভারতের ‘হিটম্যান’। রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা পোশাকে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেছেন তিনি।

রাচিতে গতকাল সেঞ্চুরি পূর্ণ করে দিন শেষ করেছিলেন রোহিত। আজ লাঞ্চের আগেই ১৯৯ রান করে ফেলেছিলেন তিনি।

লাঞ্চের পর ছক্কা মেরে নিজের প্রথম ডাবল সেঞ্চুরির স্বাদ পান ৩২ বছর বয়সী এই ওপেনার। গতকাল সেঞ্চুরিও স্পর্শ করেছিলেন তিনি ছক্কা মেরেই।

এর মধ্যে দিয়ে প্রথম ভারতীয় হিসেবে ছক্কা মেরে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়লেন রোহিত। চলতি সিরিজে মোট ১৯টি ছক্কা মেরেছেন রোহিত। যা এক সিরিজে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড।

শুধু তাই নয় ইতিহাসের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের দুই সংস্করণে (টেস্ট ও ওয়ানডে) ডাবল সেঞ্চুরির দেখা পেলেন তিনি। এর আগে এই কীর্তি আছেন শচীন টেন্ডুলকার, ভিরেন্দর শেবাগ ও ক্রিস গেইলের।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজে এটি ভারতীদের তৃতীয় ডাবল সেঞ্চুরি। এর আগে মায়াঙ্ক আগারওয়াল (২১৫) ও বিরাট কোহলি (২৫৪*) ডাবল সেঞ্চুরি করেছেন।

তবে দুইশ রান করার পর আর বেশি দূর যেতে পারেননি রোহিত। আউট হয়ে যান ব্যক্তিগত ২১২ রানে। ৬টি ছক্কা ও ২৮টি চারে সাজিয়েছেন তিনি তার ইনিংসটি।

এছাড়া আজ সেঞ্চুরি করেছেন আজিঙ্কা রাহানেও। ব্যক্তিগত ১১৫ রানে আউট হয়েছেন তিনি। এটি তার ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৫ উইকেটে ৩৯৯ রান। ব্যাট করছেন রবীন্দ্র জাদেজা (২৮*) ও ঋদ্ধিমান সাহা (১৬*)।

পিএ

 

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও