আগারওয়ালের সেঞ্চুরিতে পুনেতেও দাপুটে শুরু ভারতের

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

আগারওয়ালের সেঞ্চুরিতে পুনেতেও দাপুটে শুরু ভারতের

পরিবর্তন ডেস্ক ৬:২৭ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

আগারওয়ালের সেঞ্চুরিতে পুনেতেও দাপুটে শুরু ভারতের

এক, দুই, তিন। পুনে টেস্টের প্রথম দিনে স্বাগতিক ভারত তিন সেশনে ৩টি উইকেট হারিয়েছে। ভারতের সেই ৩টি উইকেটই তুলে নিয়েছেন পেসার ক্যাগিসো রাবাদা। তারপরও দিন শেষে দক্ষিণ আফ্রিকার পেসারের মুখে হাসি নেই। কী করে থাকবে। ভারত যে ওই ৩ উইকেটেই দিন শেষ করেছে ২৭৩ রান করে।

মানেটা স্পষ্ট। বিশাখাপত্তমের চেয়েও পুনেতে দাপটে শুরু ভারতের। বিশাখাপত্তমে ব্যাটসম্যানদের রাজত্বে তৃতীয় দিন শেষেও ড্রকেই টেস্টের নিয়তি মনে হচ্ছিল। সেই টেস্টেই নাটকীয়ভাবে ভারত জিতে যায় ২০৩ রানের বিশাল ব্যবধানে। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠেও ভারতীয় ব্যাটসম্যানদের দাপট স্পষ্ট।

অথচ টস জয়ী ভারতের দিনের শুরুটা তেমন ভালো হয়নি। বিশাখাপত্তমে তিন তিনটি বিশ্ব রেকর্টড গড়া রোহিত শর্মাকে মাত্র ১৪ রানেই প্যাভিলিয়নে পাঠিয়ে দেন রাবাদা। ভারতের নামের পাশে রান তখন ২৫। তবে শুরুর এই ধাক্কা কাটিয়ে ভারতকে নিরাপদ টানে পেনে তুলেন মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর ‍পুজারা জুটি।

দুজনে মিলে দ্বিতীয় উইকেটে গড়েন ১৩৮ রানের জুটি। দলকে ১৬৩ রানে রেখে ফিরে যান চেতেশ্বর পুজারা। তবে যাওয়ার আগে তিনি করেছেন ৫৮ রান। এর খানিকক্ষণ পর বিদায় নেন আগারওয়ালও। তবে তার আগেই ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরিটা তুলে নেন ভারতের ২৮ বছর বয়সী ওপেনার।

বিশাখাপত্তমে ডাবল সেঞ্চুরি করে টেস্টে নিজের সেঞ্চুরির খাতা খুলেছেন। ধারাবাহিকতা ধরে রেখে পুনেতেও করলেন সেঞ্চুরি। রাবাদার দ্বিতীয় শিকার হওয়ার আগে করেছেন ১০৮ রান। ১৯৫ বলের যে ইনিংসটিতে তিনি ২টি ছক্কা ও ১৬টি চার মেরেছেন।

আগারওয়ালের বিদায়ের পর জুটি বাঁধে অধিনায়ক বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে। দিন শেষে তারা দুজনেই অপরাজিত। এরই মধ্যে তারা গড়ে ফেলেছেন ৭৫ রানের জুটি। আগারওয়াল যেখানে শেষ করেছেন, ঠিক সেখান থেকেই শুরু করেছেন কোহলি। তিনি উইকেটে আছেন ৬৩ রান করে। তার সঙ্গী রাহানে ব্যাট করছেন ১৮ রানে।

 কাল দ্বিতীয় দিনেও যে দক্ষিণ আফ্রিকার বোলারদের উপর দিয়ে ঝড় বয়ে যাবে, তার আভাস দিয়ে রেখেছেন কোহলি-রাহানে। এই জুটি যত দ্রুত বিচ্ছিন্ন করতে পারবে, প্রোটিয়াদের জন্য ততই ভালো।

কেআর

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও