কিউইদের বাংলাওয়াশ করা হলো না বাংলাদেশের যুবাদের

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

কিউইদের বাংলাওয়াশ করা হলো না বাংলাদেশের যুবাদের

পরিবর্তন ডেস্ক ৪:২৫ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

কিউইদের বাংলাওয়াশ করা হলো না বাংলাদেশের যুবাদের

প্রথম তিন ম্যাচেই জয়। নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল ৫ ম্যাচের যুব ওয়ানডে সিরিজটা জিতে নেয় দুই ম্যাচ বোকি থাকতেই। স্বাভাবিকভাবেই স্বপ্ন ছিল পরের দুটি ম্যাচও জিতে নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার। কিন্তু সেটা আর হলো না। কিউইদের বাংলাওয়াশ করতে পারল না বাংলাদেশের যুবারা। আজ বুধবার লিনকনের চতুর্থ ম্যাচেই যে হেরে গেছে আকবার আলির দল।

লিনকনে বিশাল স্কোরের চতুর্থ ওয়ানডেটিতে নিউজিল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দল জিতেছে ৪ উইকেটে। প্রথমে ব্যাট করে টস হারা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৪ হাফসেঞ্চুরিতে গড়েছিল ২৯৫ রানের বিশাল পুঁজি। স্বাগতিক কিউই দুই হাফসেঞ্চুরিতে এই রান তাড়া করেছে ৪ উইকেট আর ৫ বল হাতে থাকতেই।

বাংলাদেশের যুবাদের মধ্যে হাফসেঞ্চুরি করেন ৪ জনে। তাদের মধ্যে সর্বোচ্চ ৭৩ রান করেন তৌহিদ হৃদয়। অধিনায়ক আকবর আলি ৬৬ এবং দুই ওপেনার পারভেস হোসেন ইমন ৫৫ ও তানজিদ হাসান করেন ৫১ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে তানজিদ ও পারভেস ইমন উদ্বোধনী জুটিতেই দলকে এনে দেন ৭১ রান। ১ ছক্কা ও ৯ চারে মাত্র ৪৪ বলে ৫১ রানের ইনিংস খেলে আউট হন তানজিদ হাসান। এরপর মাহমুদুল হাসান জয় (১৩) ও শাহাদাত হোসেনও (১২) ফিরে যান দ্রুত। তবে একপ্রান্ত আগলে রেখে আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন দলকে নিয়ে যান ১৫২ রানে।

এরপর তিনি ৫৫ রান করে আউট হওয়ার পর দলের হাল ধরেন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আকবর আলি। দুজনে মিলে পঞ্চম উইকেটে গড়েন ১০৪ রানের পুঁজি। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৫ রানের পুঁজি পায় বাংলাদেশের যুবারা।

কিন্তু শেষ পর্যন্ত এই রানও যথেষ্ট হয়নি। তা হয়নি মূলত নিউজিল্যান্ডের দুই তরুণ ফারগুস লেলমান ও অধিনায়ক জেসে তাশকফের কারণে। ২ ছক্কা ও ১০ চারে লেলমান ৭১ বলে খেলেছেন ৭৬ রানের ইনিংস। অধিনায়ক তাশকফ খেলেছেন অপরাজিত ৬৬ রানের ইনিংস। এছাড়াও ওপেনার ওলি হোয়াইট ৪৫, উইলিয়াম ক্লার্ক ৩৪ ও আধিত্য অশোক অপরাজিত ২৪ রান করেছেন।

কেআর

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও