আফগানদের হারাতে ১৩৯ রান চাই বাংলাদেশের

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

আফগানদের হারাতে ১৩৯ রান চাই বাংলাদেশের

পরিবর্তন ডেস্ক ৮:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

আফগানদের হারাতে ১৩৯ রান চাই বাংলাদেশের

দুই ওপেনারের ব্যাটে আফগানিস্তান শুরুটা ভালোই পেয়েছিল। প্রথম ১০ ওভারে তুলে ফেলে ৭৫ রান। মানে ওভার প্রতি সাতের ওপরে ছিল রান। এই অবস্থায় ব্রেক থ্রুর আশায় আফিফ হোসেন ধ্রুবর হাতে বল তুলে দেন সাকিব আল হাসান।

অধিনায়ককে একদমই হতাশ করেননি এই তরুণ। নিজের করা প্রথম ওভারেই তুলে নেন দুই উইকেট। তাতেই খেই হারিয়ে ফেলে আফগানিস্তান। ধ্রুবর শুরুর পর জেগে ওঠেন অন্য বোলাররাও। চেপে ধরেন আফগান ব্যাটসম্যানদের। তাতে পরের দশ ওভারে ৬৩ রান তুলে নির্ধারিত ২০ ওভারে মোট ১৩৮ রান তুলতে পারে আফগানরা। উইকেট হারিয়েছে ৭টি।

এদিন ইনিংসের শুরুতেই জীবন পান জাজাই। শাফিউল ইসলামের বলে ক্যাচ তুলে দিয়েছিলেন তিনি। কিন্তু তা লুফে নিতে ব্যর্থ হন মাহমুদউল্লাহ। আর এই জীবন পেয়েই ২টি ছক্কা ও ৬টি চারে সাজিয়ে ৩৫ বলে ৪৭ রান করে নেন জাজাই। এরপর দশ ওভারে এসে ধ্রুবর শিকার হয়ে মাঠ ছাড়েন।

অন্যপ্রান্তে গুরবাজ ২টি করে ছক্কা ও চারে সাজিয়ে ২৭ বলে করেছেন ২৯ রান। তাকে আউট করেন মোস্তাফিজুর রহমান। আসগর আজ রানের খাতাই খুলতে পারেননি। শূন্য হাতেই তাকে ফেরান ধ্রুব।

এরপর আর রানে গতি সেভাবে ধরে রাখতে পারেনি আফগানরা। একে একে উইকেটের খাতা খুলতে শুরু করেন সাকিব আল হাসান, মোহাম্মদ সাইফউদ্দীন ও শফিউল ইসলামরা।

এদিকে শেষ দিকে আফগান বোর্ডে কিছুরা রান তোলেন শফিকুল্লাহ। সাতে নেমে এই ব্যাটসম্যান ১৭ বলে অপরাজিত ২৩ রান করেন। মেরেছেন একটি ছক্কা ও ২টি চার। এছাড়া নাজিবুল্লাহ জাদরান ১৪ রান করেন।

পিএ

 

 

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও