আফগানদের উড়ন্ত শুরু

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

আফগানদের উড়ন্ত শুরু

পরিবর্তন ডেস্ক ৭:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

আফগানদের উড়ন্ত শুরু

নিছক আনুষ্ঠানিকতার ম্যাচ। তাই হয়তো একটু হাত ঝালাই করে নিচ্ছেন আফগান দুই ওপেনার। টস জিতে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের বোলারদের মনের সুখে পেটাচ্ছেন তারা। পাওয়ার প্লেতে ৫৫ রান তুলেছে আফগানিস্তান। আটের ওপরে ছিল গড়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ৮ ওভারে বিনা উইকেটে ৭৫ রান। ৪টি ছক্কা ও একটি চারে সাজিয়ে ২৮ বলে ৪১* রানে অপরাজিত আছেন রহমানুল্লাহ গুরবাজ। অন্যপ্রান্তে ২টি ছক্কা ও ৩টি চারে সাজিয়ে ২১ বলে ২৯* রানে ব্যাট করছেন হজরতুল্লাহ জাজাই।

টুর্নামেন্টের নিয়ম রক্ষার ম্যাচ হলেও আজ সবার চোখ থাকবে জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার দিকে। এই ম্যাচের মধ্যে দিয়ে ক্রিকেটকে বিদায় জানাবেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।

টুর্নামেন্টের ৩ ম্যাচে ৩টিতেই জয় পেয়েছে আফগানিস্তান। বিপরীতে ৩ ম্যাচ খেলে এখন পর্যন্ত একটি ম্যাচেও জেতেনি জিম্বাবুয়ে। অধিনায়কের শেষ ম্যাচে সতীর্থরা কি পারবে মাসাকাদজাকে জয় উপহার দিতে?

একাদশ :

আফগানিস্তান : হজরতুল্লাহ জাজাই, শফিকুল্লাহ, ফজল নিয়াজাই, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রহমতউল্লাহ গারবাজ, রশিদ খান (অধিনায়ক), দৌলত জাদরান, মুজিব উর রহমান।

জিম্বাবুয়ে : ব্রেন্ডন টেইলর, হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), শেন উইলিয়ামস, রেগিস চাকাভা, তিনোতেন্ডা মুতুমবদজি, রায়ান বার্ল, রিচমন্ড মুতুমবামি, নেভিল মাদজিভা, কাইল জার্ভিস, এইনস্লে এন্ডলভো, ক্রিস এমপুফু।

পিএ

 

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও