বাংলাদেশকে হারিয়ে জয়ের রেকর্ড আফগানদের

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বাংলাদেশকে হারিয়ে জয়ের রেকর্ড আফগানদের

পরিবর্তন ডেস্ক ১০:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

বাংলাদেশকে হারিয়ে জয়ের রেকর্ড আফগানদের

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে বাংলাদেশকে হারিয়ে জয়ের রেকর্ড গড়ল আফগানিস্তান। রোববার বাংলাদেশের বিপক্ষে ২৫ রানের জয় তুলে নিয়েছে তারা। এ নিয়ে এ সংস্করণে টানা ১২ ম্যাচে অপরাজেয় থাকল আফগানরা। টি-টুয়েন্টিতে টানা এত ম্যাচে জয়ের রেকর্ড নেই আর কোন দলের।

বাংলাদেশের বিপক্ষে এটি আফগানদের টানা চতুর্থ জয়। দুই দলের দ্বৈরথে কেবল একবারই জিতেছিল বাংলাদেশ।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করে আফগানিস্তান। জবাবে ১৯.৫ ওভারে ১৩৯ রান করে গুটিয়ে যায় বাংলাদেশ।

এদিন বাংলাদেশকে রীতিমতো পাড়ার দলের পরিণত করেছে আফগান স্পিনাররা। মুজিব উর রহমানের ঘূর্ণিতে শুরুতেই ধসে পড়ে বাংলাদেশের টপ অর্ডার। ইনিংসেরর দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন লিটন দাস। এদিন রানের খাতাই খুলতে পারেননি তিনি।

পরের ওভারে ফরিদ আহামদকে ফ্লিফ করতে গিয়ে প্রথমবারের মতো ওপেনিংয়ে নামা মুফফিকুর রহীন (০) হয়ে যান বোল্ড।

এরপর দলের বিপদ বাড়িয়ে মুজিবের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান (১৫)। একই ওভারে সৌম্যকেও (০) এলবিডাব্লুর ফাঁদে ফেলেন মুজিব।

এ পরিস্থিতিতে সাব্বির রহমান ও মাহমুদউল্লাহ জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু দুইজনের জুটিতে ৫৮ রান যোগ হওয়ার পর ভেঙে যায় তা। গুলবাদিন নাইবের বলে আউট হওয়ার আগে ৩৯ বলে ৪৪ রান করেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশের হার তখনই নিশ্চিত হয়ে যায়। এরপরও আশা ছিল আফিফ হোসেন ধ্রুবর ব্যাটে। কিন্তু আজ ব্যাটে ঝড় তুলতে ব্যর্থ হন তরুণ এই ব্যাটার। ব্যক্তিগত ১৬ রানে আউট হয়ে যান তিনি।

এরপর ম্যাচের বাকিটা সময় আফগনাদের জয়ের গল্প লেখার ইতিহাস। সাব্বির রহমান করেছেন ২৪ রান। মোসাদ্দেক ১২ ও শেষ দিকে মোস্তাফিজুর রহমান ৭ বলে ১৫ রান করেন।

বাংলাদেশের ইনিংসের মেরুদণ্ড ভেঙে দেওয়া মুজিব ১৫ রানে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া রশিদ খান ও গুলবাদিন নাইব নিয়েচেন ২টি করে উইকেট।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও