পাকিস্তানে লঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি!

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

পাকিস্তানে লঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি!

পরিবর্তন ডেস্ক ১০:৩৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

পাকিস্তানে লঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি!

চলতি মাসের শেষে পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা। এমটাই ঠিকঠাক হয়ে আছে। লঙ্কানদের পাকিস্তানে যেতে রাজি করাতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে পিসিবিকে। কিন্তু তাদের ঘাম ঝরানো প্রচেষ্টা বুঝি ব্যর্থ হতে চলেছে। কারণ, শ্রীলঙ্কা সরকার পাকিস্তানে তাদের দলের ওপর সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকেই কোন দেশ পাকিস্তানে যাচ্ছে না। বহু চেষ্টা তদবির করে সেই শ্রীলঙ্কাকেই রাজি করিয়েছে পিসিবি। ফলে দীর্ঘ দশ বছর পর বড় কোন দল পাকিস্তানের যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল।

কিন্তু শুরুতেই এই প্রচেষ্টা বাধা পায়। লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউসসহ সিনিয়র ১০ ক্রিকেটার সফর থেকে নিজেদের নাম কাটিয়ে নেয়। লঙ্কান বোর্ড এক বিবৃতিতে জানায়, নিরাপত্তা জনিত কারণেই এই ১০ ক্রিকেটার পাকিস্তান যেতে অনাগ্রহী হয়। তবে শ্রীলঙ্কা দল পাকিস্তানে যাবে।

যদিও এই ঘটনায় ভারতের হাত দেখেছিল পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি-মন্ত্রী ফাওয়াদ হুসেন চৌধুরী। টুইটারে তিনি দাবী করেছিলেন ভারতে হুমকিতেই ওই দশ ক্রিকেটারে পাকিস্তান যাবে না।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের নিরাপত্তা জোরদারের কাজ চলছে

টুইটারে ওই মন্ত্রী লিখেছেন, ‘বেশ বিখ্যাত ধারাভাষ্যকাররা আমাকে জানিয়েছেন ভারত শ্রীলঙ্কার ক্রিকেটারদের হুমকি দিয়েছে পাকিস্তানে গেলে তাদের আইপিএলের চুক্তি থেকে বের করে দেবে। এটা খুবই ফালতু কাজ করেছে ওরা। খেলা থেকে শুরু করে মহাশূন্যে এভাবে দেশপ্রেম দেখানোটা অপরাধের পর্যায়ে পড়ে। ভারতের ক্রিকেট কর্মকর্তারা খুব সস্তা মানসিকতার পরিচয় দিল।’

এদিকে এই ঘটনার মধ্যেই সন্ত্রাসী হামলার হুমকি পেল শ্রীলঙ্কা সরকার। ক্রিকইনফো জানিয়েছে, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর অফিসে এই হুমকির খবর আসে। তার পরই লঙ্কান বোর্ডকে সতর্ক করা হয়েছে।

এদিকে সরকারের কাছে আসা এমন সতর্কতার পর পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নতুনভাবে ভাবার আহ্বান জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এক বিবৃতিতে তারা বলেছে, ‘শ্রীলঙ্কা সরকারের তরফে জানানো হয়েছে, পাকিস্তান সফরে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসবাদী আক্রমণ হতে পারে। এই তথ্য পাওয়ার পর পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পুনর্মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।’

পাকিস্তান সফরের জন্য শ্রীলঙ্কা স্কোয়াড :

ওয়ানডে স্কোয়াড : লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, সাদেরা সামারাবিক্রম, আভিশকা ফের্নান্দো, ওশাডা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, দাসুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারঙ্গা, লক্ষণ সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

টি-টোয়েন্টি স্কোয়াড : দাসুন শানাকা, দানুশকা গুনাথিলাকা, সাদেরা সামারাবিক্রম, আভিশকা ফের্নান্দো, ওশাডা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপক্ষে, মিনোদ ভানুকা, লাহিরু মাদুশাঙ্কা, ওয়ানিন্দু হাসারঙ্গা, লক্ষণ সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

পিএ 

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও