ভারতের হুমকিতে পাকিস্তান যাচ্ছেন না মালিঙ্গারা!

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ভারতের হুমকিতে পাকিস্তান যাচ্ছেন না মালিঙ্গারা!

পরিবর্তন ডেস্ক ১০:১৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

ভারতের হুমকিতে পাকিস্তান যাচ্ছেন না মালিঙ্গারা!

দশ বছর আগে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে বন্ধ হয়ে গেছে আন্তর্জাতিক ক্রিকেট। গত এক দশকে বড় কোন দল পাকিস্তান সফরে যায়নি। দেশটিকে তাদের হোম সিরিজগুলো খেলতে হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। তবে দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেষ্টার কমতি করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সেই চেষ্টার অংশ হিসেবে শ্রীলঙ্কাকে রাজি করিয়েছে তারা। চলতি মাসের শেষে পাকিস্তান সফরে যাবে লঙ্কানরা। সেখানে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

শ্রীলঙ্কার এই সফর পাকিস্তানের জন্য বড় সাফল্যই বলা যায়। কারণ লঙ্কানদের ভালোমতো আতিথ্য দিতে পারলে অন্য দলগুলোকেও রাজি করানোর পথে অনেকটাই এগিয়ে যাবে তারা।

কিন্তু এই স্বপ্নে বড় ধরনের ধাক্কা খেয়েছে পাকিস্তান। শ্রীলঙ্কার সিনিয়র ১০ জন খেলোয়াড় পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানিয়েছেন। এরই মধ্যে সফর থেকে নিজেদের না কাটিয়ে নিয়েছেন লাসিথ মালিঙ্গাসহ ওই ১০ ক্রিকেটার।

এমন ঘটনায় ভারতের হাত দেখছেন পাকিস্তানের এক মন্ত্রী। তিনি ইমরান খান সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি-মন্ত্রী ফাওয়াদ হুসেন চৌধুরী। টুইটারে বেশ সক্রিয় এই মন্ত্রী এমনিতেই ভারতের বিরুদ্ধে মুখরোচক মন্তব্য করতে ওস্তাদ। মালিঙ্গাদের সফর বাতিলের পেছনে ভারতের হাত দেখছেন তিনি।

তার অভিযোগ ভারতের হুমকিতেই এ সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। টুইটারে ওই মন্ত্রী লিখেছেন, ‘বেশ বিখ্যাত ধারাভাষ্যকাররা আমাকে জানিয়েছেন ভারত শ্রীলঙ্কার ক্রিকেটারদের হুমকি দিয়েছে পাকিস্তানে গেলে তাদের আইপিএলের চুক্তি থেকে বের করে দেবে। এটা খুবই ফালতু কাজ করেছে ওরা। খেলা থেকে শুরু করে মহাশূন্যে এভাবে দেশপ্রেম দেখানোটা অপরাধের পর্যায়ে পড়ে। ভারতের ক্রিকেট কর্মকর্তারা খুব সস্তা মানসিকতার পরিচয় দিল।’

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও