রুটের ব্যাটে স্বপ্ন দেখছে ইংল্যান্ড

ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

রুটের ব্যাটে স্বপ্ন দেখছে ইংল্যান্ড

পরিবর্তন ডেস্ক ১২:০৫ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৯

রুটের ব্যাটে স্বপ্ন দেখছে ইংল্যান্ড

লীডসে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে অল আউট হয়ে গিয়েছিল ইংল্যান্ড। সেই সময় জয়ের সম্ভাবনা দেখেনি হয়তো কোন পাঁড় ইংলিশ সমর্থকও। কিন্তু টেস্টের তৃতীয় দিন শেষে জো রুটের ব্যাটে জয়ের স্বপ্ন দেখছে ইংলিশরা।

তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ১৫৩ রান করেছে ইংল্যান্ড। জয়ের জন্য তাদের আরো চাই ২০৪ রান। হাতে আছে ৭ উইকেট, পড়ে আছে দুইটি দিন। রুট অপরাজিত ৭৫* রানে, তার সঙ্গী বেন স্টোকস (২*)।

জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রড মিলে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে অল আউট করে ফেলে ১৭৯ রানে। কিন্তু ইংলিশরা নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় ৬৭ রানে। জস হ্যাজেলউড ৫ উইকেট ও প্যাট কামিন্স নেন ৩ উইকেট। বাকি দুই উইকেট যায় জেমস পেটিসনের ঝুলিতে।

এরপর অস্ট্রেলিয়া অবশ্য নিজেদের দ্বিতীয় ইনিংস বেশি লম্বা করতে পারেনি। স্টিভেন স্মিথের অভাব ভালোভাবেই অনুভব করে তারা। গুটিয়ে যায় ২৪৬ রানে। তাতেও অবশ্য ৩৫৮ রানের লিড পেয়ে যায় তারা।

চতুর্থ ইনিংসেও শুরুতে হ্যাজেলউড-কামিন্সদের তোপে পড়ে ইংল্যান্ড। ২৫ রানেই হারিয়ে ফেলে ২ উইকেট। সেখান থেকে জো ডেনলিকে নিয়ে ১২৪ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে নিয়ে আসেন রুট। ডেনলি অবশ্য ব্যক্তিগত ৫০ রানে আউট হয়ে যান। তবে ইংলিশদের ভরসা হয়ে ক্রিজে আছেন রুট। সঙ্গে তাদের বিশ্বকাপ জয়ের নায়ক স্টোকস।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও