সিলভার জবাবে লাথামেরও সেঞ্চুরি

ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

সিলভার জবাবে লাথামেরও সেঞ্চুরি

পরিবর্তন ডেস্ক ৮:৪১ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯

সিলভার জবাবে লাথামেরও সেঞ্চুরি

গলের প্রথম টেস্টটা জিতে পূর্ণ ৬০ পয়েন্ট অর্জন করেছে শ্রীলঙ্কা। সঙ্গে সিরিজেও ১-০তে এগিয়ে আছে। দুই ম্যাচের সিরিজ বাঁচাতে এবং নামের পাশে পয়েন্ট লিখতে কলম্বোর দ্বিতীয় টেস্টে তাই জয় চাই নিউজিল্যান্ডের।

কিন্তু, বৃষ্টি থাবায় কিউইদের সেই জয় স্বপ্ন অনেকটাই বিবর্ণ। তবে প্রথম দু’দিনে মাত্র ৬৬ ওভার খেলা হলেও তৃতীয় দিনে শনিবার পুরো খেলা হওয়ায় টেস্টটা অনেকটাই প্রাণ ফিরে পেয়েছে।

আর এদিন পর্যন্ত যতটুকু খেলা হয়েছে, তাতে স্বাগতিক লঙ্কানদের জবাবটা ভালোই দিচ্ছে কিউইরা। শ্রীলঙ্কার ধনাঞ্জয়া ডি সিলভার সেঞ্চুরির জবাবে সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ডের টম লাথাম। কিউইরা মোক্ষম জবাব দিচ্ছে দলীয় সংগ্রহেও। লঙ্কানদের ২৪৪ রানের জবাবে কিউইরা ৪ উইকেট হারিয়েই করে ফেলেছে ১৯৬ রান।

দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৪৪ রান। কাল শেষ ৬ উইকেটে আরও ১০০ রান যোগ করে অলআউট হয়েছে। আজ তৃতীয় দিনে লঙ্কানদের হয়ে লড়াইটা বলতে গেলে একাই করেছেন ধনাঞ্জয়া ডি সিলভা। এক প্রান্তে আগলে রেখে নিজে তুলে নিয়েছেন সেঞ্চুরি। দলকেও নিয়ে গেছেন ২৪৪ রানে।

দ্বিতীয় দিন শেষে ৩২ রানে অপরাজিত থাকা লঙ্কান ব্যাটসম্যান শেষ পর্যন্ত আউট হয়েছেন ১০৯ রান করে। মানে আজ যে ১০০ রান যোগ করেছে লঙ্কানরা, তার ৭৮ রানই নিয়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা।

প্রতিপক্ষকে আড়াইশ’র নিচে গুটিয়ে দিয়ে কিউইদের শুরুটাও ভালো হয়নি। স্কোরবোর্ডে ১ রান উঠতেই প্যাভিলিয়নে ফিরে যান জিত রাভাল। অধিনায়ক কেন উইলিয়ামসন, রস টেলর, হেনরি নিকোলসরাও নিজেদের ইনিংসটা লম্বা করতে পারেননি।

তারপরও দিন শেষে দলকে দুইশ’র কাছে নিয়ে গেছেন টম লাথাম। ক্যারিয়ারের দশম সেঞ্চুরি পূর্ণ করে যিনি দিন শেষে অপরাজিত আছেন ১১১ রানে। তার সঙ্গে ২৫ নিয়ে অপরাজিত আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে উয়েটলিং।

কেআর

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও