স্মিথের ব্যাটিং নকল করছেন আর্চার!

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

স্মিথের ব্যাটিং নকল করছেন আর্চার!

পরিবর্তন ডেস্ক ৩:১২ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০১৯

স্মিথের ব্যাটিং নকল করছেন আর্চার!

লর্ডসে জোফরা আর্চারের বাউন্সিতে কুপোকাত হয়ে মাঠ ছাড়েন স্টিভেন স্মিথ। আজ হেডিংলিতে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্টটি। চোটের কারণে এই টেস্টটি খেলতে পারছেন না স্মিথ। প্রথম দুই টেস্টে স্মিথের ব্যাটে ভর দিয়েই লড়াই করেছে অস্ট্রেলিয়া।

বল ট্যাম্পারিং কাণ্ডের শাস্তি কাটিয়ে অ্যাশেজ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে ফিরেছেন স্মিথ। আর ফিরেই ব্যাট হাতে দারুণ উজ্জ্বল পারফরম্যান্স করছেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। তার জোড়া সেঞ্চুরিতেই এজবাস্টনে জয় পায় অজিরা। লর্ডসে মাথায় আঘাত পেয়েও প্রথম ইনিংসে করেছিলেন ৯২ রান। দ্বিতীয় ইনিংসে তো আর নামতে পারেননি।

নিশ্চিতভাবেই তৃতীয় টেস্টে স্মিথের অভাব অনুভব করবে অস্ট্রেলীয়রা। স্মিথ ছাড়া যে টপ অর্ডারের আর কারো ব্যাটে তেন রান নেই। ফলে আজ মাথায় দুশ্চিন্তার ভাঁজই থাকবে টিম পেইনের।

তবে লীডসের দর্শকরা হয়তো স্মিথের ব্যাটিং মিস করবেন না। কারণ যার বলের আঘাতে টেস্ট থেকে ছিটকে গেছেন স্মিথ, সেই আর্চারই ব্যাট হাতে স্মিথ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন!

ক্যারিবীয়ান বংশোদ্ভূত ইংলিশ এই গতি তারকা বল হাতে এরই মধ্যে নিজের সামর্থ্য প্রমাণ করতে পেরেছেন। এবার তাই হয়তো ব্যাট হাতেও কিছুটা কারিকুরি দেখাতে চান তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়া আর্চারের একটি ভিডিও প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে নেটে ব্যাটিং প্র্যাকটিস করছেন আর্চার। এই পর্যন্ত ঠিক আছে। কিন্তু একটু খেয়াল করলেই বোঝা যায়, আর্চার আসলে স্মিথের ব্যাটিং স্টাইলের অনুকরণে অনুশীলন করছেন। অ্যাশেজে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে যে ভাবে বল ছাড়ছিলেন স্মিথ, সেই ভাবেই নেটে বল ছাড়তে দেখা গেল ইংরেজ পেসারকে। যদিও সেখানেই তিনি থেমে থাকেননি। একের পর এক বল স্টেপ-আউট করে মারতে শুরু করেন স্মিথের মতো।

এমনিতেই বল হাতে অস্ট্রেলিয়ানদের নাকানিচুবানি খাওয়াচ্ছেন আর্চার, এবার যদি ব্যাট হাতে স্মিথের মতো দুর্ধর্ষ হয়ে ওঠেন তবে পেইনের দুশ্চিন্তা যে আরো বাড়বে তা নিশ্চিত করেই কলা যায়!

পিএ

আর্চারের ব্যাটিং অনুশীলনের সেই ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও