স্মিথকে কটাক্ষ করে বহিষ্কৃত এমসিসির সদস্য

ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

স্মিথকে কটাক্ষ করে বহিষ্কৃত এমসিসির সদস্য

পরিবর্তন ডেস্ক ১২:১২ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

 স্মিথকে কটাক্ষ করে বহিষ্কৃত এমসিসির সদস্য

স্টিভেন স্মিথ

মেরিলেবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সদস্যদের জন্য নির্দিষ্ট প্যাভিলিয়ান আছে লর্ডসে। যেখানে বসে খেলা দেখেন অভিজাত এই ক্লাবটির সদস্যরা। এই প্যাভেলিয়ানের মধ্যে দিয়েই ক্রিকেটারদের যাতায়াত করতে হয়।

অ্যাশেজের দ্বিতীয় টেস্টে এই প্যাভেলিয়ানে বসেই স্টিভেন স্মিথকে কটাক্ষ করেন এসসিসি’র এক সদস্য। এর জন্য অবশ্য শাস্তি পেতে হয় তাকে। স্মিথকে ‘স্লেজ’ করার অপরাধে লর্ডসের অভিজাত ওই প্যাভেলিয়ান থেকে বের করে দেওয়া হয়েছে তাকে।

এমসিসি অবশ্য ওই সদস্য নাম প্রকাশ করেনি। লর্ডস টেস্টের চতুর্থ দিন ঘটেছিল নজিরবিহীন ওই ঘটনা।

ওইদিন অস্ট্রেলিয়ান ইনিংসে ইংলিশ পেসার জোফরা আর্চারের বাউন্সারে মাথায় চোট পান স্মিথ। চোট এতটা গুরুতর ছিল যে মাঠ ছেড়ে চলে যেতে হয় তাকে। পরে অবশ্য আবার নেমে ৯২ রান করে আউট হন তিনি। স্মিথ যখন প্যাভিলিয়নে ফিরছেন, তখনই তার উদ্দেশ্যে কটূক্তি করেন ওই সদস্য।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটের ‘ক্রিকেটডটকম’ জানিয়েছে, ওই সদস্য নাকি স্মিথকে ‘প্রতারক’ বলেছিলেন। এই ঘটনায় ওই সদস্যকে ক্লাব থেকেও বহিষ্কার করা হতে পারে।

চলতি বছরের মে মাসে এমসিসি তাদের আচরণবিধিতে নতুন এক নিয়ম এনেছে। যেখানে বলা হয়েছে, কারও প্রতি সম্মান প্রদর্শন না করলে বা অপমানসূচক কোনও কথা বললে, সেই সদস্যকে শাস্তি পেতে হবে।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও