ফিরোজ শাহ কোটলায় হচ্ছে ‘বিরাট কোহলি স্ট্যান্ড’

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ফিরোজ শাহ কোটলায় হচ্ছে ‘বিরাট কোহলি স্ট্যান্ড’

পরিবর্তন ডেস্ক ১:০৫ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯

ফিরোজ শাহ কোটলায় হচ্ছে ‘বিরাট কোহলি স্ট্যান্ড’

বিরাট কোহলি

আন্তর্জাতিক ক্রিকেটে ১১ বছর পার করে ফেলেছেন বিরাট কোহলি। এই সময়ে নিজেকে ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যানে পরিণত করেছেন ভারত অধিনায়ক। শুধু তাই নয়, অধিনায়ক হিসেবেও নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

২০০৮ সালের ১৮ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষের ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন কোহলি। রোববার ছিল তার আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার ১১তম বার্ষিকী। এই দিনে দারুণ এক সংবাদ পেয়েছেন তিনি। কোহলির নামে নামকরণ করা হচ্ছে দিল্লির ফিরোজ শাহ কোটলার একটি স্ট্যান্ড।

শনিবার এ ঘোষণা দিয়েছে দিল্লি অ্যান্ড ডিসট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন। সব চেয়ে কমবয়সী ভারতীয় ক্রিকেটার হিসাবে কোহলি এই সম্মান পেতে চলেছেন। আগামী ১২ সেপ্টেম্বর ‘বিরাট কোহলি স্ট্যান্ড’র উদ্বোধন হবে।

ফিরোজ শাহ কোটলায় মহিন্দর অমরনাথ ও বিষেণ সিং বেদির নামে স্ট্যান্ড আছে। তবে তারা এ সম্মান পেয়েছেন অবসরের পর। কোহলি এ সম্মান পাচ্ছেন ক্যারিয়ারের মধ্যগগণেই।

তিন সংস্করণ মিলিয়ে কোহলির মোট রান ২০,৫০২। ৭৭ টেস্টে ২৫ সেঞ্চুরিতে ৬৬১৩ রান, ২৩৯ ওয়ানডেতে ৪৩ সেঞ্চুরিতে ১১,৫২০ রান করেছেন কোহলি। এছাড়া ৭০টি টি-টুয়েন্টিতে তার রান ২৩৬৯।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও