ড্র দেখছে লর্ডস

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ড্র দেখছে লর্ডস

পরিবর্তন ডেস্ক ১১:৫৮ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

ড্র দেখছে লর্ডস

ড্র’র দিকেই গড়াচ্ছে লর্ডস টেস্ট। চতুর্থ দিনের খেলা শেষ এখনও দুই দলের একটি করে ইনিংস বাকি। ফলে এই টেস্টের ইতিবাচক ফল আসার কল্পনার করাও হয়তো বোকামি হবে। তবু এই টেস্ট লেখা থাকবে ইতিহাসের পাতায়। তার কারণ একজন। তিনি স্টিভেন স্মিথ।

ইংলিশ পেসারদের আগুন যখন ছিন্নভিন্ন অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ তখন একাই লড়েছেন স্মিথ। জোফরা আর্চারের বাউন্সিতে মাথায় আঘাত পেয়ে মাঠ ছেড়েছেন। ফিরে আসে আবার লড়েছেন। তাতেই কিছুটা রক্ষা পেয়েছে অস্ট্রেলিয়া।

নিজেদের প্রথম ইনিংসে ২৫৮ রান করে অল আউট হয় ইংল্যান্ড। জবাবে ব্রড-আর্চার-ওকসদের তোপে অস্ট্রেলিয়াও পড়ে ব্যাটিং বিপর্যয়ে। শেষমেশ স্মিথের ৯২ রানের এক লড়াকু ইনিংসের সুবাদে গুটিয়ে যাওয়ার আগে ২৫০ রান করে অজিরা। চতুর্থ দিন শেষ ইংল্যান্ডও খুব এটা স্বস্তিতে নেই। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯৬ রান করতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান ৩৬, করেছেন উসমান খাজা। এছাড়া টিম পেইন ২৩ ও প্যাট কামিন্স ২০ রান করেছেন। ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড। ওকস ৩টি ও আর্চার নিয়েছেন ২ উইকেট।

এদিকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কামিন্স ও সিডলের তোপের মুখে পড়েছে ইংল্যান্ড। এরই মধ্যে বিদায় নিয়েছেন টপ অর্ডারের চার ব্যাটসম্যান— রোরি বার্নস (২৯), জেসন রয় (২), জো রুট (০) ও জো ডেনলি (২৬)। অপরাজিত আছেন বেন স্টোকস (১৬*) ও জস বাটলার (১০*)।

কামিন্স ও সিডল দুইজনই নিয়েছেন ২টি করে উইকেট।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও