ধনাঞ্জয়ার ঘূর্ণিতে টালমাটাল নিউজিল্যান্ড

ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ | 2 0 1

ধনাঞ্জয়ার ঘূর্ণিতে টালমাটাল নিউজিল্যান্ড

পরিবর্তন ডেস্ক ৩:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৯

ধনাঞ্জয়ার ঘূর্ণিতে টালমাটাল নিউজিল্যান্ড

গলে শুরু হয়েছে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। এই টেস্টে মধ্য দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়েও নেমে গেলে দুই দল।

তবে টস জিতে শুরুটা মোটেও ভালো হয়নি নিউজিল্যান্ডের। আকিলা ধনাঞ্জয়ার ঘূর্ণির বিষে ধসে গেছে সফরকারীদের টপ অর্ডার। এর মধ্যে লাঞ্চের খানিক পরই নামে বৃষ্টি। বৃষ্টি নামার আগে ১৭৯ রানে ৫ উইকেট হারিয়ে বসেছে তারা। ৫টিই গিয়েছে ধনাঞ্জয়ার ঝুলিতে।

দুই ওপেনার জিৎ রাভাল ও টম ল্যাথাম ভালোই শুরু করেছিলেন। কিন্তু দলীয় ৬৪ রানের মাথায় ধনাঞ্জয়ার বলে নিরোশান ডিকভেলাকে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন ল্যাথাম (৩০)।

তিন নম্বরে নামা কেন উইলিয়ামসনকে ৩ বলের বেশি স্থায়ী হতে দেননি ধনাঞ্জয়া। শূন্য হাতেই এদিন সাজঘরে ফেরেন কিউই অধিনায়ক। তার কিছু পর এই অফ স্পিনারের তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন রাভালও (৩৩)।

এরপর রস টেইলর ও হেনরি নিকোলস মিলে দলের হাল ধরেন। এই হটিতে ভালোই এগিয়ে যাচ্ছিল নিউজিল্যান্ড। টেইলর-নিকোলস জুটিতে ১০০ রান পায় নিউজিল্যান্ড। তারপরই আবার ধনাঞ্জয়ার আঘাত। ব্যক্তিগত ৪২ রানে এলবিডাব্লুর ফাঁদে পড়েন তিনি।

ধনাঞ্জয়ার পঞ্চম শিকার হন বিজে ওয়াটলিং (১)। তিনিও শিকার হন এলবিডাব্লুর। তার পরপরই নামে বৃষ্টি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি চলছিল।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও