টি-টুয়েন্টিতে প্রোটিয়াদের নতুন অধিনায়ক

ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ | 2 0 1

টি-টুয়েন্টিতে প্রোটিয়াদের নতুন অধিনায়ক

পরিবর্তন ডেস্ক ১০:২০ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০১৯

টি-টুয়েন্টিতে প্রোটিয়াদের নতুন অধিনায়ক

কুইন্টন ডি কক

সেপ্টেম্বরে ভারত সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। সেখানে ৩টি করে টি-টুয়েন্টি ও টেস্ট ম্যাচ খেলবে তারা। ওই সিরিজের জন্য দুই সংস্করণের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন হাশিম আমলা। টেস্ট ক্রিকেট ছেড়েছেন ডেল স্টেইনও। গুরুত্বপূর্ণ এই ক্রিকেটারের অভাব পূরণে টেস্ট দলে ৩ নতুন মুখ এনেছে প্রোটিয়ারা।

প্রথমবারের মতো লাল বলের ক্রিকেটে ডাক পেলেনে পেসার। অন্য দুই নতুন মুখ উইকেটরক্ষক রুডি সেকেন্ড ও স্পিন বোলিং অলরাউন্ডার সেনুরান মুথুসামি।

এদিকে টি-টুয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছেন কুইন্টন ডি কক। বিশ্বকাপের ব্যর্থতার পর সীমিত সংস্করণের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে ফ্যাফ ডু প্লেসিকে। তবে টেস্টের অধিনায়ক হিসেবে এখনও আছেন তিনি।

ভারতের বিপক্ষে টেস্ট দল :

ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), তেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, জুবায়ের হামজা, কেশব মহারাজ, অ্যাইডেন মার্করাম, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিদি, আনরিখ নোর্টি, ভারনন ফিল্যান্ডার, ডেন পিয়েট, কাগিসো রাবাদা, রুডি সেকেন্ড।

ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি দল :

কুইন্ট ডি কক (অধিনায়ক), র‌্যাসি ফন ডার দুসেন, তেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বোর্ন ফরটুইন, বেউরান হেনড্রিকস, রিজা হেনড্রিকস, ডেভিড মিলার, আনরিখ নোর্টি, আন্দিলে ফেলুকাও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, জন-জন স্মাটস।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও