কোহলিদের কোচ হওয়ার দৌড়ে আছেন কারা?

ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ | 2 0 1

কোহলিদের কোচ হওয়ার দৌড়ে আছেন কারা?

পরিবর্তন ডেস্ক ৫:৩২ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

কোহলিদের কোচ হওয়ার দৌড়ে আছেন কারা?

কোচ খুঁজছে ভারত। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের চাকরি পেতে আবেদন পড়েছিল ২ হাজারেরও বেশি। সেই দীর্ঘ তালিকা থেকে ৬ জনের সংক্ষিপ্ত তালিকা করেছে বিসিসিআই।

কোচ নিয়োগের জন্য কপিল দেবের নেতৃত্বে ৩ সদস্যের একটি উপদেষ্টা কমিটি (সিএসি) গঠন করেছেন বিসিসিআই। কমিটির অন্য দুইজন সদস্য দেশটির সাবেক ওপেনার অংশুমান গায়কোয়াড় ও মেয়েদের দলের সাবেক অধিনায়ক শান্থা রঙ্গস্বামী।

এই কমিটিও ৬ জনের যে সংক্ষিপ্ত তালিকা করেছে তাতে রবি শাস্ত্রী ছাড়াও আছেন টম মুডি, মাইক হেসন, ফিল সিমন্স, লালচাঁদ রাজপুত ও রবিন সিং।

এর মধ্যে মুডি আইপিএলে সানরাইজার্স হাদ্রাবাদের কোচ। এর আগেও ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন তিনি। ২০০৫ সালে তিনি আবেদন করলেও চাকরি পান গ্রেগ চ্যাপেল।

হেসন নিউজিল্যান্ডের সাবেক কোচ। তার অধীনে ২০১৫ সালে রানার্স আপ হয়েছিল কিউইরা। সম্প্রতি আইপিএলের কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের দায়িত্ব ছেড়েছেন।

সিমন্স কাজ করেছেন ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের কোচ হিসেবে। ২০০৭ সালে ভারতের টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের ম্যানেজার ছিলেন লালচাঁদ। একই দলের ফিল্ডিং কোচ ছিলেন রবিন সিং।

ভারতীয় গণমাধ্যমের খবর, মুম্বাইতে হবে কোচের পদপ্রত্যাশীদের সাক্ষাৎকার। তবে বিদেশি ৩ জনের (মুডি, হেসন, সিমন্স) সাক্ষাৎকার হবে ভিডিও কনফারেন্সে। লালচাঁদ ও রবিন সিং সরাসরি সাক্ষাতকার দেবেন।

আগামী সপ্তাহেই চূড়ান্ত হয়ে যেতে পারে বিরাট কোহলিদের কোচের নাম।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও