লর্ডসে অভিষেকের অপেক্ষায় আর্চার

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

লর্ডসে অভিষেকের অপেক্ষায় আর্চার

পরিবর্তন ডেস্ক ৩:১৬ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

লর্ডসে অভিষেকের অপেক্ষায় আর্চার

জোফরা আর্চার

বুধবার লর্ডসে শুরু হচ্ছে অ্যাশেজের দ্বিতীয় টেস্ট। বার্মিংহামে প্রথম টেস্টটিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ১২ মাসের নির্বাসন-দণ্ড কাটিয়ে ওই টেস্ট দিয়েই শাদা পোশাকের ক্রিকেটে ফিরেছেন স্টিভেন স্মিথ।

দলকে জয় উপহার দিয়ে নিজের প্রত্যাবর্তনটা দারুণভাবেই রাঙালেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। এজেবাস্টন টেস্টে করেছেন জোড়া সেঞ্চুরি। তাতেই জয়ের ভিত পেয়ে যায় অজিরা।

এদিকে ঘরের মাঠে হার দিয়ে অ্যাশেজ শুরু করেছে ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়নরা। ফলে কিছুটা চাপেই আছে ইংল্যান্ড। তার পর পেস ডিপার্টমেন্ট নিয়েও ভুগছে দলটি।

ইনজুরির কারণে ছিটকে গেছেন দলের সবচেয়ে অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। তার বদলে ডাক পেয়েছেন জোফরা আর্চার।

স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস ও বেন স্টোকসদের সাথে অস্ট্রেলিয়ার শিবিরে পেস আগুন ঝরানোর দায়িত্ব নিতে হবে আর্চারকেও।

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য এর আগে টেস্টের পোশাক পরে মাঠে নামেননি। অর্থাৎ ঐতিহাসিক লর্ডসেই ২৪ বছর বয়সী এই পেসারের টেস্ট অভিষেক হতে যাচ্ছে।

অভিষেকের অপেক্ষায় থাকা আর্চার মুখিয়ে আছেন মাঠে নামার জন্য। আত্মবিশ্বাসী এই পেসার বলেছেন, ‘আমি অনেক বেশি লাল বলের ক্রিকেট খেলেছি এবং এটা আমার পছন্দের ফরম্যাট।’

টেস্ট না খেললেও প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মিত খেলছেন আর্চার। লর্ডস টেস্টে আগে প্রস্তুতি হিসেবে খেলেছেন সাসেক্সের হয়ে, ‘আমি আগের চেয়েও অনেক বেশি প্রস্তুত। সাসেক্সের হয়ে একটি ম্যাচে ৫০ ওভার বল করেছি এবং সাধারণত আমি শেষ দিকে বল করি। টেস্ট ক্রিকেট অনেকটা প্রথম শ্রেণির ম্যাচের মতো।’

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও