ইমরানের পরামর্শেই ছাঁটাই হলেন আর্থার

ঢাকা, বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ | ২০ অগ্রহায়ণ ১৪২৬

ইমরানের পরামর্শেই ছাঁটাই হলেন আর্থার

পরিবর্তন ডেস্ক ৭:২২ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৯

ইমরানের পরামর্শেই ছাঁটাই হলেন আর্থার

বিশ্বকাপের পরই গুঞ্জন উঠেছিল চাকরী হারাচ্ছেন পাকিস্তানের কোচ মিকি আর্থার। কারণ তার শিষ্যরা ইংল্যান্ডে আশানুরূপ পারফর্ম করতে পারেনি। উঠতে পারেনি শেষ চারে। পঞ্চম স্থানে থেকে মেষ করেছে বিশ্বকাপ মিশন।

তবু পাকিস্তানের ফিরেছিলেন তিনি। আশা ছিল চাকরিটা হয়তো টিকে যাবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কয়েকজন প্রভাবশালী সদস্যও নাকি আর্থারকে আশ্বাস দিয়েছিলেন, আরো দুই বছর তার চুক্তির মেয়াদ বাড়ানো হবে।

সেই আশ্বাসেই বিশ্বকাপ মিশন শেষে লাহোর ফিরেছিলেন তিনি। কিন্তু গুঞ্জনই সত্যি হল। আর্থারের সাথে চুক্তির মেয়াদ বাড়াল না পিসিবি। মানে তাকে বিদায় করে দিয়েছে পাকিস্তান। সঙ্গে পুরো কোচিং স্টাফকেই ছাটাই করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবর, দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শেই নাকি আর্থারকে ছাটাই করেছে পিসিবি। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক পিসিবির প্যাট্রন-ইন-চিফ।

‘দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস’ পিসিবির সূত্রের খবর দিয়ে বলেছে, পিসিবির প্রধান আর্থারের চুক্তির নবায়ন নিয়ে ইমরান খানের আলোচনা করেছিলেন। সেখানেই ইমরান খান জানিয়ে দিয়েছিলেন নতুন করে কোচিং ব্যবস্থা সাজাতে।

অবশ্য আর্থারের খুব বেশি হতাশ হওয়ার কিছু নেই। পাকিস্তানের চাকরী হারালেও তার প্রতি আগ্রহ দেখিয়েছে কয়েকটি দেশ। বিশ্বকাপ শেষে অনেক দেশেরই কোচের পদটা খালি। আর্থারকে পেতে এরই মধ্যে আগ্রহ দেখিয়েছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা।

পিএ

 

 

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও