টেস্ট ও ওয়ানডেতে পাকিস্তানের আলাদা কোচ!

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ | 2 0 1

টেস্ট ও ওয়ানডেতে পাকিস্তানের আলাদা কোচ!

পরিবর্তন ডেস্ক ২:২৭ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯

টেস্ট ও ওয়ানডেতে পাকিস্তানের আলাদা কোচ!

বিশ্বকাপের ব্যর্থতার পর দল নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সামনে তাদের ব্যস্ত সূচি। আছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। শুরু হয়ে যাচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপও। সব মিলিয়ে নতুনভাবে দল গোছানোর চিন্তা করছে পাকিস্তান।

ক্রিকেটের ৩ সংস্করণের মধ্যে টি-টুয়েন্টিতেই কেবল ভালো অবস্থানে আছে পাকিস্তান। এই সংস্করণের শীর্ষ দল তারা। কিন্তু টেস্ট ও ওয়ানডেতে বেশ পিছিয়ে আছে দলটি। আইসিসির র‌্যাঙ্কিংয়ে টেস্টে ৭ ও ওয়ানডেতে ৬ নম্বরে আছে তারা।

সব ফরম্যাটেই যেন দল ভালো করতে পারে সেজন্য আলাদা আলাদা কোচ ও অধিনায়ক নেয়ার চিন্তাভাবনা করছে পিসিবি। এমনকি আলাদা আলাদা সাপোর্ট স্টাফ, ফিজিও, ম্যানেজার, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ট্রেনার নিয়োগ দেওয়ার কথাও ভাবছে তারা।

আগামী বছর অস্ট্রেলিয়ায় বসছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। তার আগেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে তারা। আছে এশিয়া কাপও। যেটি অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি ফরম্যাটে।

এশিয়া কাপ ও টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে ৩টি ওয়ানডে ও ১০টির মতো টি-টুয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। প্রতিটি ফরম্যাটেই যেন দল ভালো করতে পারে তাই এ নতুন চিন্তা।

নাম প্রকাশ না করে পিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তান বোর্ড এরই মধ্যে বিষয়গুলো নিয়ে কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের দ্বারস্থ হয়েছে। তিনি পরামর্শ দিয়েছেন, টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বর্তমান অধিনায়ক সরফরাজ আহমেদ ও কোচ মিকি আর্থারের ওপর আস্থা রাখতে।

ভিন্ন ভিন্ন কোচ ও অধিনায়কের ফর্মুলা যদি পাকিস্তান বোর্ড বাস্তবায়ন করে তবে কপাল পুড়তে পারে সরফরাজ ও আর্থারের।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও