দেশ ছাড়ার আগে যা বললেন তামিম

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ | 2 0 1

দেশ ছাড়ার আগে যা বললেন তামিম

পরিবর্তন প্রতিবেদক ১:২২ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৯

দেশ ছাড়ার আগে যা বললেন তামিম

বলতে গেলে ভাঙাচোরা একটি দল নিয়ে শ্রীলঙ্কা যাচ্ছেন তামিম ইকবাল। মাশরাফির অনুপস্থিতিতে প্রথমবারের মতো রঙিন পোশাকে দলকে নেতৃত্ব দেবেন বা-হাতি এই ওপেনার।

শনিবার হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে শেষ মুহূর্তে দল থেকে ছিটকে পড়েন মাশরাফি বিন মুর্তজা। দলে নেই সাকিব আল হাসানও। বিয়ের ছুটিতে লিটন দাস। পিঠের চোটের কারণে দলে নেই মোহাম্মদ সাইফউদ্দীন। এদিকে মাহমুদউল্লাহও শতভাগ ফিট নন।

সব মিলিয়ে শ্রীলঙ্কা সফরে দলের সেরা কম্বিনেশন পাচ্ছে না বাংলাদেশ। তার ওপর অধিনায়ক হিসেবে একেবারেই অনভিজ্ঞ তামিম। এর আগে একবারই কেবল দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সেটা ২০১৭ সালে নিউজিল্যান্ডর বিপক্ষে একটি টেস্টে।

ফলে সিরিজটা বেশ চ্যালেঞ্জিং হতে যাচ্ছে বাংলাদেশের জন্য। শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগের আগে এ কথা জানালেন তামিমও, ‘সিরিজটা আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং হবে। শ্রীলঙ্কার হোম কন্ডিশনে সিরিজটা কঠিন হতে যাচ্ছে। এই সিরিজটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এই দলটার প্রমাণ করার অনেক কিছু আছে।’

অবশ্য সাম্প্রতিককালে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের রেকর্ডটা আশা দেখাচ্ছে তামিমকে, ‘তবে আগের সিরিজগুলোয় দেখেছি, আমরা ভালো করেছি ওদের সঙ্গে। আশা করি এবারও চ্যালেঞ্জ উতরে যাব।’

সব শেষে জানালেন, বোর্ড যে গুরু দায়িত্ব তার কাঁধে দিয়েছে তা তিনি সঠিকভাবে পালনের চেষ্টা করবেন।

আজ ১৪ সদস্যর স্কোয়াডের ৭ জন যাচ্ছেন শ্রীলঙ্কায়। আজ রওনা হয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

পরে দলের সাথে যোগ দেবেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, ফরহাদ রেজা, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ স্কোয়াড :

তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও