সেই ‘সুপার ওভারে’ কোচকে হারান নিশাম

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সেই ‘সুপার ওভারে’ কোচকে হারান নিশাম

পরিবর্তন ডেস্ক ১:৫১ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

সেই ‘সুপার ওভারে’ কোচকে হারান নিশাম

এবারে বিশ্বকাপে রুদ্ধশ্বাস এক ফাইনাল দেখেছে বিশ্ব। অনেক রোমাঞ্চ শেষে নির্ধারিত ৫০ ওভারে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচটি টাই হয়। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেই সুপার ওভারেও ছিল না উত্তেজনার কমতি। টাই হয় তাও। ফলে মূল ম্যাচের বাউন্ডারির বিবেচনায় ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

রোববার নির্ধারিত ৫০ ওভারে খেলা টাই হওয়ার পর সুপার ওভারে যায় ম্যাচে। তাতে প্রথমে ব্যাট করে ১৫ রান করে ইংল্যান্ড। জবাবে নিউজিল্যান্ড করে ১৫ রান। ওই ওভারের দ্বিতীয় বলে জোফরা আর্চারকে ছক্কা মারেন জিমি নিশাম। শেষ বলে তাদের প্রয়োজন হয় ২ রানের। কিন্তু ১ রানই নিতে পারে নিউজিল্যান্ড।

লর্ডসে নিশাম যখন আর্চারকে ছক্কা মারেন তখনই ছেলেবেলার কোচ ডেভিড জেমস গর্ডনকে হারান তিনি। ওই সময় হাসপাতালে শয্যাশায়ী ছিলেন নিশামের কোচ। সেখানেই খেলাটি দেখছিলেন তিনি। কিন্তু নিশামের ছক্কার পরই প্রাণ ত্যাগ করেন তিনি।

বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন গর্ডনের মেয়ে লিওনি। লিওনি বলেছেন, ‘শেষ ওভারের সময় একজন নার্স এসে বললো যে বাবার শ্বাসপ্রশ্বাস পরিবর্তিত হচ্ছে। আপনি বিশ্বাস করবেন কি-না, আমার মনে হয় নিশাম যখন ছক্কা হাঁকাল, তখনই বাবা তার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।’

এদিকে নিজের ছেলেবেলার কোচের মৃত্যুতে শোক জানিয়েছেন নিশাম। টুইটারে তিনি লিখেছেন, ‘আমার হাইস্কুল টিচার, কোচ এবং একজন বন্ধু ছিলেন ডেভ গর্ডন। ক্রিকেট খেলার প্রতি আপনার ভালোবাসা অতুলনীয়। যারা আপনার অধীনে খেলতে পেরেছি, তারা বেশ সৌভাগ্যবান। আশা করি আপনি গর্ব নিয়েই বিদায় নিতে পেরেছেন। সবকিছুর জন্য ধন্যবাদ। পরকালে শান্তিতে থাকুন।’

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও