উইলিয়ামসনের প্রশংসায় ভারতীয় কোচ

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ | 2 0 1

উইলিয়ামসনের প্রশংসায় ভারতীয় কোচ

পরিবর্তন ডেস্ক ৯:০৫ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

উইলিয়ামসনের প্রশংসায় ভারতীয় কোচ

বিশ্বকাপের ব্যর্থতার পর চাকরী নিয়েই টানাটানি ভারতীয় কোচ রবি শাস্ত্রীর। এরই মধ্যে কোচ চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বিসিসিআই। তাতে অবশ্য শাস্ত্রীও আবেদন করতে পারবেন।

আগস্টের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে ভারত। ওই সফরে অবশ্য কোচ হিসেবে শাস্ত্রীই দায়িত্ব পালন করবেন।

সেমি ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ স্বপ্নের সমাপ্তি ঘটে ভারতের। মঙ্গলবার সেই নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের প্রশংসায় মেতে ওঠেন শাস্ত্রী।

বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে টানা দ্বিতীয়বারের মতো রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় কিউইদের। কিন্তু রুদ্ধশ্বাস ওই ম্যাচে নিউজিল্যান্ডেরা লড়াকু মানসিকতা সবার প্রশংসা কুড়িয়েছে।

বলা যায় বিশ্বকাপ না জিতলেও ক্রিকেট রসিকদের মন জয় করেছে ‘ব্ল্যাক ক্যাপস’। দলের চরম মুহূর্তেও দারুণ ধৈর্য ও বুদ্ধিদীপ্ত অধিনায়কত্বে পরিচয় নিয়েছেন উইলিয়ামসন। হয়েছেন ম্যান অব দ্য সিরিজ।

আসর জুড়ে উইলিয়ামসনের পারফরম্যান্সে দারুণ মুগ্ধ শাস্ত্রী উইলিয়ামসনের উদ্দেশ্যে টুইটারে লিখেছেন, ‘যেভাবে ঘটনা ঘটার পরেও তুমি ধৈর্য ধরে রেখেছ, যেভাবে কোনও সম্মানহানি ঘটতে দাওনি, তা এক কথায় অসাধারণ। বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরেও তুমি যে আভিজাত্য এবং সংযম দেখিয়েছ, তা তুলনাহীন। আমরা সবাই জানি, তোমার একটা হাত বিশ্বকাপের উপরে ছিল।’

নানা নাটকীয়তা ভরা ফাইনালে অনেকেই মনে করেন নিউজিল্যান্ডই ছিল শিরোপার প্রকৃত দাবীদার। বিশেষ করে সেই বিতর্কিত ওভার থ্রুতে ইংল্যান্ড একটি রান বেশি পেয়ে যায়। যাতে কিউইদের হার তরান্বিত হয়। এ নিয়ে বিশ্বজুড়ে সমালোচনা ঝড় ওঠে।

কিন্তু নিউজিল্যান্ড দল থেকে এ নিয়ে কোন নেতিবাচক মন্তব্য আসেনি। আর এই বিষয়টিই মুগ্ধ করেছে শাস্ত্রীকে।

পিএ

 

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও