বাউন্ডারি না দেওয়ার অনুরোধ করেছিলেন স্টোকস?

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বাউন্ডারি না দেওয়ার অনুরোধ করেছিলেন স্টোকস?

পরিবর্তন ডেস্ক ৩:৪৯ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

বাউন্ডারি না দেওয়ার অনুরোধ করেছিলেন স্টোকস?

বিশ্বকাপ শেষ। প্রথমবারের মতো শিরোপা জিতে ‘হানিমুন পিরিয়ড’ কাটাচ্ছে ইংল্যান্ড দল। এদিকে বিতর্ক থেমে নেই ফাইনাল ম্যাচটিকে ঘিরে। শেষ ওভারে বিতর্কিত ‘ওভার থ্রো’ নিয়ে চলছে বিতর্কের ঝড়।

শেষ ওভারে এক ওভার থ্রো থেকে মোট ৬ রান পায় ইংল্যান্ড। দুই রান দৌড়ের নেন বেন স্টোকস ও মঈন আলী। আর ওভার থ্রোতে বাউন্ডারি পায় তারা। সব মিলে তাদের স্কোরে যোগ হয় ৬ রান।

এই ৬ রান নিয়ে আছে বিতর্ক। সমালোচকদের দাবী, আইসিসির বিধি অনুযায়ী দৌড়ে ২ রান নয় ১ রান নিতে পেরেছেন স্টোকস-মঈনরা। কিন্তু আম্পায়ার কুমার ধর্মসেনা ২ রান হিসেব করেন।

এমন বিতর্কে নতুন রসদ জোগালেন জেমস অ্যান্ডারসন। ইংলিশ এই পেসারের দাবী স্টোকস নাকি আম্পায়ারকের অনুরোধ করেছিলেন বাউন্ডারি না দিতে!

বিবিসি পডকাস্টে মাইকেল ভনের সাথে এ বিষয়ে কথা বলতে গিয়ে অ্যান্ডারসন বলেছেন, ‘আমার মনে হয়, স্টোকস ওই চারের পরেই আম্পায়ারকে গিয়ে বলেন এই চার রান বাদ দেওয়া যায়? আমরা এই রান চাই না।’

অ্যান্ডারসন এই তথ্য কিভাবে পেয়েছেন তা অবশ্য খেলাশা করেননি। স্টোকসও এরকম কোন তথ্য গণমাধ্যমে জানাননি। বরং ওই ‘ওভার থ্রো’ নিয়ে স্টোকস নিউজিল্যান্ডের অধিনায়কের কাছে ক্ষমাই ছেয়েছেন। বলেছিলেন, ‘আমি সারা জীবন এই ঘটনার জন্য কেনের কাছে ক্ষমা চাইব।’

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও