বিশ্বকাপের ৩ জন নেই শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলে

ঢাকা, ১৬ আগস্ট, ২০১৯ | 2 0 1

বিশ্বকাপের ৩ জন নেই শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলে

পরিবর্তন ডেস্ক ৫:৩৪ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

বিশ্বকাপের ৩ জন নেই শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলে

শ্রীলঙ্কা সফরের দলে সাকিব আল হাসান থাকছেন না, এটা অনুমিতই ছিল। কারণ, সাকিব আগেই বিসিসির কাছে ছুটি চেয়ে রেখেছিলেন। তবে শুধু সাকিব নন, আজ শ্রীলঙ্কা সফরের জন্য যে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি, তাতে সাকিবের সঙ্গে নেই বিশ্বকাপ দলের আরও দুজন। তারা হলেন বিশ্বকাপ দলে জায়গা পেয়ে সবাইকে চমকে দেওয়া পেসার আবু জায়েদ রাহী ও উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস।

এই তিনজনের পরিবর্তে শ্রীলঙ্কা সফরের দলে নতুন করে ডাক পেয়েছেন দুজন। দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর ডাক পেয়েছেন ওপেনার এনামুল হক বিজয় ও স্পিনার তাইজুল ইসলাম। এ মাসেই সংক্ষিপ্ত এক সফরে শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ।

সফরে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৩ ম্যাচের ওয়ানডে একটা সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডে ৩টি হবে ২৬, ২৮ ও ৩১ জুলাই।  শ্রীলঙ্কা সফরেও অধিনায়ক থাকছেন মাশরাফি বিন মুর্তজাই।

সাকিবের মতো লিটন দাসও বোর্ডের কাছে ছুটি চেয়েছিলেন। তার ছুটির কারণ বিয়ে। হ্যাঁ, বিয়ের কারণেই শ্রীলঙ্কা সফরের দলে নেই লিটন দাস। শ্রীলঙ্কায় সিরিজ চলাকালীন সময়েই তার বিয়ে। আর বিশ্বকাপে একটাও ম্যাচ খেলতে না পারা পেসার আবু জায়েদ রাহীর বাদ পড়ার পেছনে কারণ সাকিব! সাকিবের অনুপস্থিতিতে দলে একজন স্পিনারের দরকার ছিল। তাই রাহীকে বাদ দিয়ে তাইজুলকে ডেকেছেন নির্বাচকরা।

বিজয় ও তাইজুল, দুজনেই ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করছেন। তার পুরস্কার হিসেবেই ফিরলেন দলে। এনামুল বিজয় ওয়ানডে দলে ফিরলেন ঠিক এক বছর পর। তাইজুলের অপেক্ষাটা ছিল আরও বেশি। দীর্ঘ তিন বছরেরও বেশি সময় পর ওয়ানডে দলে ডাক পেলেন এ পর্যন্ত ৪টি ওয়ানডে খেলা এই বাঁ-হাতি স্পিনার।

বিশ্বকাপ চলাকালেই মাশরাফি জানিয়ে দেন, অন্তত আরও দুই বছর খেলবেন তিনি। ফলে শ্রীলঙ্কা সফরেও অধিনায়ক থাকছেন তিনিই।

শ্রীলঙ্কা সফরের ১৪ সদস্যের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

কেআর/

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও