অনেক পথ পাড়ি দিতে হবে : রাহী

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

অনেক পথ পাড়ি দিতে হবে : রাহী

পরিবর্তন ডেস্ক ১১:০৮ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৯

অনেক পথ পাড়ি দিতে হবে : রাহী

অভিষেক ম্যাচে আলো ছড়াতে পারেননি আবু জায়েদ রাহী। তবু টিম ম্যানেজমেন্ট আরেকটি সুযোগ দেয় তাকে। আর সুযোগ পেয়েই তা পুরোপুরি কাজে লাগিয়েছেন ২৫ বছর বয়সী এই পেসার। প্রমাণ করেছেন, বড় কিছু করার সামর্থ্য রয়েছে তার।

বৃহস্পতিবার আয়ারল্যান্ডর বিপক্ষে ৬ উইকেটের অনায়াস জয় তুলে নিয়েছে বাংলাদেশ। টপ অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে স্বাগতিকদের দেওয়া ২৯৩ রানের লক্ষ্য ৪২ বল হাতে রেখেই টপকে যায় বাংলাদেশ।

এদিন একাদশে কিছুটা পরিবর্তন আনে বাংলাদেশ। বাজিয়ে দেখা হয় কয়েকজন খেলোয়াড়কে। সৌম্য সরকারের বদলে ওপেনিং নামানো হয় লিটন দাসকে। সুযোগ পেয়েই লিটন নিজের গুরুত্ব বুঝিয়ে দেন টিম ম্যানেজমেন্টকে। তামিমের সাথে গড়েছেন শতরানের জুটি। আর তার ব্যাট থেকেই এসেছে দলীয় সর্বোচ্চ ৭৬ রান। ছিলেন যথেষ্ট আগ্রাসীও।

লিটনের মতো সুযোগ কাজে লাগিয়েছেন রাহীও। নিজের অভিষেক ম্যাচটায় ছিলেন ম্লান। ৯ ওভারে ৫৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

কিন্তু দ্বিতীয় ম্যাচে নেমে তুলে নেন ৫ উইকেট। আউট করেছেন সেঞ্চুরিয়ান পল স্টার্লিং, অ্যান্ডি ব্যালবির্ন, সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা উইলিয়াম পোর্টারফিল্ড ও কেভিন ও’ব্রায়ানের মতো ব্যাটসম্যানদের। এছাড়া নিয়েছেন জর্জ উইলসনের উইকেটও।

এমন পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে। এর মধ্যে দিয়ে ২০১৫ সালের নভেম্বরের পর এই প্রথম ওয়ানডেতে বাংলাদেশের কোনো বোলার ৫ উইকেট পেলেন। সর্বশেষ পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান।

এমন পারফরম্যান্সে স্বভাবতই আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে রাহীর। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেট পাওয়ায় উচ্ছ্বসিত রাহী জানালেন, ‘অবশ্যই ভালো লাগছে। শুরুতে চাইছিলাম অন্তত একটা উইকেট যেন পাই। আত্মবিশ্বাস বেড়েছে, তবে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে।’

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও