কতটা গুরুতর সাকিবের চোট?

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

কতটা গুরুতর সাকিবের চোট?

পরিবর্তন ডেস্ক ১০:২১ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৯

কতটা গুরুতর সাকিবের চোট?

আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচটা নিছক আনুষ্ঠানিকতার ছিল। তাই দলের কয়েকজন বিকল্প খেলোয়াড়কে বাজিয়ে দেখতে চেয়েছিল বাংলাদেশ। সেই নিরীক্ষায় টিম ম্যানেজমেন্টের মুখ হাসি চওড়া হওয়ারই কথা। কিন্তু তার বদলে কিছুটা দুশ্চিন্তাই ভর করেছে বাংলাদেশ শিবিরে। কাল চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দলের অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসানকে।

বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে সহজেই জিতেছে বাংলাদেশ। তাদের দেওয়া ২৯৩ রানের লক্ষ্য হেসে-খেলেই পার করেছে টাইগাররা। দলের টপ অর্ডারের প্রথম ৩ ব্যাটসম্যানই তুলে নিয়েছেন ফিফটি।

কিন্তু এই আনন্দের মাঝে কিছুটা শঙ্কার মেঘ দেখা দিয়েছে সাকিবের রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়া। বাংলাদেশ তখন জয় থেকে মাত্র ৪৬ রান দূরে। হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন সাকিব। তার আগে লিটন দাসের সাথে গড়েছেন ৪৩ রানের জুটি, মুশফিকুর রহীমের সাথে ৬৪ রানের। আর মাহমুদউল্লাহর সাথে সবে জুটিটি (২৩) জমে উঠেছিল, তখনই মাঠ ছাড়েন সাকিব।

পরে জানা যায়, পিঠের পেশিতে হালকা টান পড়ায় মাঠ ছেড়েছেন দলের সহ অধিনায়ক। তার আগে মাঠেও কিছুক্ষণ শুশ্রূষা নেন। কিন্তু তাতেও স্বস্তি না মেলায় মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

বিশ্বকাপের আগে সাকিবের চোট স্বভাবতই চিন্তায় ফেলেছে টাইগার শিবিরকে। তবে ম্যাচ শেষে দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু কিছুটা স্বস্তির খবর দিয়েছেন। জানিয়েছেন, পর্যবেক্ষণে রাখা হয়েছে সাকিবকে। আর চোট নিয়ে তেমন উদ্বেগের কিছু নেই।

আয়ারল্যান্ড সফরে দারুণ পারফরম্যান্স করছেন সাকিব। তবে বল হাতে কাল কিছুটা ম্লান ছিলেন তিনি। ৯ ওভার বল করে ৬৫ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও