কেমন হতে পারে আজকের একাদশ?

ঢাকা, ১৯ জুলাই, ২০১৯ | 2 0 1

কেমন হতে পারে আজকের একাদশ?

পরিবর্তন ডেস্ক ১২:২০ অপরাহ্ণ, মে ১৫, ২০১৯

কেমন হতে পারে আজকের একাদশ?

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে আগেই। আজকের ম্যাচটি নিছকই আনুষ্ঠানিকতার। তাই একাদশ নিয়ে এক্সপেরিমেন্ট করার সুযোগ রয়েছে বাংলাদেশের। আর সেই সুযোগ কাজে লাগিয়ে আয়ারল্যান্ডর বিপক্ষে অন্তত তিনটি পরিবর্তন আনতে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট।

আজকের ম্যাচে বিশ্রামে থাকার সম্ভাবনা রয়েছে মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজের। তাদের বদলে একাদশে সুযোগ পাবেন রুবেল হোসেন, লিটন দাস ও মোসাদ্দেক হোসেন সৈকত।

এদিকে হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। আজকের ম্যাচে তিনি যদি না খেলেন তবে নিজেকে প্রমাণের সুযোগ পাবেন তাসকিন আহমেদ।

এছাড়া সিনিয়র খেলোয়াড়রা বিশ্বকাপের আগে আর বিশ্রামে যেতে চান না। ফলে ফলে ইয়াসির-ফরহাদ রেজাদের সুযোগ মিলছে না।

ওপেনিংয়ের সমস্যাটা দীর্ঘদিনের। তামিমের সাথে থিতু হতে পারছিলেন না কেউই। তবে ত্রিদেশীয় সিরিজে তামিম-সৌম্যর রসায়নটা বেশ জমে উঠেছে। সৌম্যও দারুণ ধারাবাহিকতা দেখাচ্ছেন। তুলে নিয়েছেন টানা দুটি ফিফটি। ফলে আজ তাকে বিশ্রামে রেখে লিটনকে বাজিয়ে দেখতে চায় দল।

অন্য দিকে মিরাজও একাদশে নিজের জায়গাটা পাকা করে নিয়েছেন। তাই ফাইনালের আগে তাকেও বিশ্রামে দেওয়া যায়। তার বদলে খেলবেন মোসাদ্দেক হোসেন সৈকত। আর মোস্তাফিজের বদলে খেলবেন রুবেল। এদিকে গেল ম্যাচে অভিষেক হওয়া আবু জায়েদ রাহী আজও সুযোগ পাচ্ছেন নিজেকে প্রমাণ করার।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা/তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও