রানের পাহাড় গড়েও হারল পাকিস্তান

ঢাকা, ১৬ আগস্ট, ২০১৯ | 2 0 1

রানের পাহাড় গড়েও হারল পাকিস্তান

পরিবর্তন ডেস্ক ৯:৩৫ পূর্বাহ্ণ, মে ১৫, ২০১৯

রানের পাহাড় গড়েও হারল পাকিস্তান

আগের ম্যাচে ফখর জামান দিয়েছিলেন জস বাটলারের সেঞ্চুরির জবাব। যদিও পাকিস্তানকে ম্যাচটা জেতাতে পারেননি তিনি। মঙ্গলবার ব্রিজটলে আরেকবার সেঞ্চুরির দ্বৈরথ দেখল বিশ্ব। ইংল্যান্ড-পাকিস্তানের তৃতীয় ওয়ানডেতে অসামান্য এক সেঞ্চুরি করেছিলেন ইমাম-উল-হক। সেই সেঞ্চুরির জবাব দিয়েছেন জনি বেয়ারস্টো পাল্টা সেঞ্চুরি করে।

তবে ফখর জামানের মতো ব্যর্থ হয়নি তার সেঞ্চুরি। বেয়ারস্টোর ঝড়ো সেঞ্চুরিতে পাকিস্তানের দেওয়া পাহাড় সমান লক্ষ্য টপকাতে পেরেছে ইংল্যান্ড। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৫৮ রান করে পাকিস্তান। জবাবে ৩১ বল হাতে রেখেই ৩৫৯ রান করে ৪ উইকেটের জয় তুলে নেয় ইংলিশরা।

ব্রিজটলে পাকিস্তান রানের পাহাড় গড়ে মূলত ওপেনার ইমামের দুর্দান্ত এক সেঞ্চুরিতে। ১৬টি চার ও ১ ছক্কায় সাজিয়ে ১৩১ বলে ১৫১ রান করেন ইমাম। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে আসিফ আলীর ব্যাট থেকে। তিনি করেছেন ৫২ রান। এছাড়া হারিস সোহেল ৪১, সরফরাজ আহমেদ ২৭ ও ইমাদ ওয়াসিম ২২ রান করেন।

ইংল্যান্ডের হয়ে ৬৭ রানে ৪ উইকেট নিয়েছেন ক্রিস ওকস। এছাড়া স্যাম কারেন নিয়েছেন ২ উইকেট।

জবাবে ইংল্যান্ডের ইনিংসে পাল্টা সেঞ্চুরি করেন বেয়ারস্টো। তার আগে অবশ্য জেসন রয়ের সাথে ১৫৯ রানে জুটি গড়েন তিনি। ব্যক্তিগত ৭৬ রানে আউট হন রয়। তিন নম্বরে নামা জো রুটের সাথে ৭৫ রানের আরেকটি জুটি গড়েন বেয়ারস্টো। তারপর আউট হন তিনি। আর আগে অবশ্য ৯৩ বলে ১২৮ রানের ইনিংসটি খেলে ফেলেন এই ওপেনার।

এরপর রুট (৪৩) বেন স্টোকস (৩৭) ও মঈন আলীর (৪৬*) ব্যাটে ভর দিয়ে জয় তুলে নেয় ইংল্যান্ড। এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও