আইপিএল-এর নিলামে উঠছেন ১১২২ জন ক্রিকেটার

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

আইপিএল-এর নিলামে উঠছেন ১১২২ জন ক্রিকেটার

পরিবর্তন ডেস্ক ৬:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

print
আইপিএল-এর নিলামে উঠছেন ১১২২ জন ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের নিলাম অনুষ্ঠিত হবে ২৭ ও ২৮ জানুয়ারি। শুক্রবারই শেষ হয়েছে ক্রিকেটারদের রেজিস্ট্রেশন পর্ব। এবার আইপিএল-এর ইতিহাসের সর্বোচ্চ ১১২২ জন ক্রিকেটারকে নিলামে তোলা হবে।

এবার ২৮২ জন বিদেশি খেলোয়াড় নিলামে রয়েছেন। এর মধ্যে রয়েছেন জো রুট, বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, শেন ওয়াটসন, মিচেল জনসন, ডোয়াইন ব্রাভো, ফ্যাফ ডু’প্লেসি, হাশিম আমলা, ডেভিড মিলার, কাগিসো রাবাদার মত ক্রিকেটার। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক রুট এবারই প্রথম আইপিএল নিলামে অংশ নেবেন। এছাড়া ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক পৃথ্বি সাউ, দীপক হুদা, ক্রুনাল পাণ্ডিয়া, বাসিল থাম্পিরার নামও রয়েছে নিলামে।

নিলামে ওঠা খেলোয়াড়দের মধ্যে ভারতীয় জাতীয় দলে খেলা ক্রিকেটারই আছে ২৮১ জন। বিদেশি খেলোয়াড়দের মধ্য সবচেয়ে বেশি ৫৮ জন ক্রিকেটার আছেন অস্ট্রেলিয়া থেকে। এরপরই আছে সাউথ আফ্রিকার ৫৭ জন। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা থেকে আছেন ৩৯ জন করে। নিউজিল্যান্ডের ৩০ জন, ইংল্যান্ডের ২৬ জন এবং বাংলাদেশের আট জন ক্রিকেটার রয়েছেন নিলামে। তবে আফগানিস্তান থেকে নিলামে উঠবেন ১৩ জন ক্রিকেটার। জিম্বাবুয়ে থেকে থাকছেন ৭ ক্রিকেটার। এছাড়া আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ২ জন করে এবং স্কটল্যান্ড থেকে এক জন ক্রিকেটার এবারের নিলামে উঠবেন।

এবার কলকাতা নাইট রাইডার্স তাদের অধিনায়ক গৌতম গম্ভির ও বিশ্ব সেরা অল রাউন্ডার সাকিব আল হাসানকে ছেড়ে দেয়। ফলে দীর্ঘ দিন পর নিলামে উঠতে হচ্ছে সাকিবকে।

আইপিএল-এর একাদশতম আসরের নিলামে ওঠা ৮ বাংলাদেশি ক্রিকেটার হচ্ছেন- সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন কুমার দাস ও আবুল হাসান রাজু।

পিএ/এসএম

 
.



আলোচিত সংবাদ