সেঞ্চুরিয়নে ভালো শুরু দক্ষিণ আফ্রিকার

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

সেঞ্চুরিয়নে ভালো শুরু দক্ষিণ আফ্রিকার

পরিবর্তন ডেস্ক ৪:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

print
সেঞ্চুরিয়নে ভালো শুরু দক্ষিণ আফ্রিকার

শনিবার সেঞ্চুরিয়নে সিরিজের দ্বিতীয় টেস্টের শুরুটা ভালোই হয়েছে দক্ষিণ আফ্রিকার। দুই ওপেনার আইডেন মারকরাম ও ডিন এলগারের সাবলীল ব্যাটিংয়ে লাঞ্চ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৭৮। মারকরাম ৫১ ও এলগার ২৬ রানে অপরাজিত আছেন।

এর আগে টসে জিতে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। যেখানে কেপ টাউন টেস্টের প্রথম ঘণ্টায় ৩ উইকেট হারিয়ে রীতিমতো দিশেহারা হয়ে পড়েছিলো স্বাগতিকরা। এবার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসির আস্থার যোগ্য প্রতিদান দিয়ে যাচ্ছেন দুই প্রোটিয়া ওপেনার। লাঞ্চের আগে হাফ সেঞ্চুরি পূর্ণ করা মারকরামের ৫১ রানের ইনিংসটি ছিলো ৯টি চারে সাজানো। আর ৩ বাউন্ডারি দিয়ে ২৬ রানের ইনিংসটি সাজিয়েছেন এলগার।

এদিকে প্রথম সেশনেই ৫ জন বোলার ব্যবহার করেছেন বিরাট কোহলি। তবে কেউই এখনো উইকেটের মুখ দেখাতে পারেননি তাকে। ইকোনোমি বিবেচনায় এখন পর্যন্ত সফল বোলার ইশান্ত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন। ৭ ওভার করে ১২ রান দিয়ে ইশান্তের ইকোনোমি ১.৭১। অশ্বিন ৫ ওভার বল করে রান দিয়েছেন সাতটি। তার ইকোনোমি ১.৪০।

দ্বিতীয় টেস্ট দক্ষিণ আফ্রিকা দলে একটাই পরিবর্তন এসেছে। ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে পড়া ডেল স্টেইনের জায়গায় সেঞ্চুরিয়নে অভিষেক হয়েছে ২১ বছর বয়সী ফাস্ট বোলার লুনগি গিদির।

তবে ভারতীয় একাদশে তিনটি পরিবর্তন এসেছে। বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ানের যায়গায় ফিরেছেন লোকেশ রাহুল। এছাড়া হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বিশ্রামে যাওয়া উইকেটকিপার ঋদ্ধিমান সাহার যায়গায় ফিরেছেন পার্থিব প্যাটেল। তবে কেপ টাউনে দুই ইনিংসে যথাক্রমে ৮৭ রানে ৪ ও ৩৩ রানে ২ উইকেট পাওয়ার পরও দল থেকে বাদ পড়েছেন পেসার ভুবনেশ্বর কুমার। তার যায়গায় দলে ফিরেছেন ইশান্ত শর্মা।

একাদশ-
দক্ষিণ আফ্রিকা :
ডিন এলগার, আইডেন মারকরাম, হাশিম আমলা, এবি ডি ভিলিয়ার্স, ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, ভারনন ফিল্যান্ডার, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুনগি গিদি ও মরনে মরকেল।

ভারত :
মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, পার্থিব প্যাটেল, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা ও জসপ্রিত বুমরাহ।

পিএ/এসএম

 
.



আলোচিত সংবাদ