বিশ্বকাপে জয় পেয়েছে আফগানিস্তান, জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

বিশ্বকাপে জয় পেয়েছে আফগানিস্তান, জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড

পরিবর্তন ডেস্ক ৪:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

print
বিশ্বকাপে জয় পেয়েছে আফগানিস্তান, জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী দিনে নামিবিয়ার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। এছাড়াও শনিবার আরো তিনটি ম্যাচ ছিল। দিনের প্রথম ম্যাচে আফগানিস্তান ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তানকে। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ে ১০ উইকেটে হারিয়েছে পাপুয়া নিউগিনিকে। আর দিনের শেষ খেলায় নিউজিল্যান্ড ৮ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।

এবছর বিশ্বকাপের পর্দা ওঠে আফগানিস্তান ও পাকিস্তানের ম্যাচটি দিয়েই। ওয়াংরেই এর কোবহাম ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ৪৭.৪ ওভারে ১৮৮ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। দলীয় সর্বোচ্চ ৮১ রান করেল রোহেল নাজির। পেসার আজমতউল্লাহ ওমরজাই ও লেগস্পিনার কায়েস আহমেদ ৩টি করে উইকেট পান।

ইকরাম আলি খিলের ৪৬ ও দারউইশ রাসুলির অপরাজিত ৭৬ রানের বদৌলতে ৪৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলে ম্যাচটি জিতে নেয় আফগানরা। পাকিস্তানি বাঁহাতি স্পিনার হাসান খান ৪৫ রানে দুই উইকেট পান। ম্যাচসেরার পুরস্কার পান দারউইশ রাসুলি।

লিনকনের তিন নম্বর মাঠে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছিল পাপুয়া নিউগিনি। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ৪১ রানের উদ্বোধনী জুটির পরও মাত্র ৯৫ রানেই অল আউট হয়ে যায় নিউগিনি। দলীয় সর্বোচ্চ ২৬ রান করেন ইগো মাহুরু। ১৯ রানে তিন উইকেট নেন উইজলি মাধেভেরে।

৯৬ রানের ছোট লক্ষ্য ব্যাট করতে নেমে ১৪ ওভারে ৯৮ রান করে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় জিম্বাবুয়ে। দুই ওপেনার জর্জ ডলার ও মাধেভেরে যথাক্রমে ৪১ ও ৫৩ রানে অপরাজিত থাকেন। অল রাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচসেরার পুরস্কার পান মাধেভেরে।

মাউন্ট মানগানুইতে একমাত্র দিবারাত্রির ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে ২৭.২ ওভারে বিনা উইকেটে ১২৩ রান তোলে উইন্ডিজ। ওপেনার কিমানি মেলিয়াস ৮৫ বলে ৭৮ রান করেন। পরের ব্যাটসম্যানদের ব্যর্থতা ও ধীরগতির ব্যাটিংয়ে ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৩ রান তোলে ক্যারিবিয় তরুণরা। আরেক ওপেনার কিগান সিমন্স ৯২ রানে অপরাজিত থাকেন। কিউই বাঁহাতি স্পিনার রাচি রবীন্দ্র ৩০ রানে ৩ উইকেট পান।

৪৬ রানের উদ্বোধনী জুটির পর জ্যাকব ভুলা ও ফিন অ্যালেন মিলে দ্বিতীয় উইকেটে ১৬৩ রান যোগ করে নিউজিল্যান্ডের জয়ের রাস্তা খুলে দেন। ভুলা ৮৩ রানে উইকেট হারালেও ফিন সেঞ্চুরি তুলে নেন এবং ১১৫ রানে অপরাজিত থাকেন। দলও ৬৬ বল ও ৮ উইকেট হাতে রেখে ২৩৪ রান করে ম্যাচ জিতে নেয়। ম্যাচসেরার পুরস্কার পান ফিন অ্যালেন।

এসএম

   

 
.



আলোচিত সংবাদ