বাংলাদেশ সফরে লঙ্কান টেস্ট দলের সহ-অধিনায়ক লাকমাল

ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫

বাংলাদেশ সফরে লঙ্কান টেস্ট দলের সহ-অধিনায়ক লাকমাল

পরিবর্তন ডেস্ক ১:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

বাংলাদেশ সফরে লঙ্কান টেস্ট দলের সহ-অধিনায়ক লাকমাল

শ্রীলঙ্কার সীমিত ওভারের ক্রিকেট দলের সর্বশেষ অধিনায়ক ছিলেন অল রাউন্ডার থিসারা পেরেরা। চন্ডিকা হাথুরুসিংহে নতুন কোচের দায়িত্ব পাওয়ার পর বর্তমানে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। তবে টেস্ট দলে এই দায়িত্বে পরিবর্তন আসেনি। দিনেশ চান্দিমালই আছেন অধিনায়ক হিসেবে। ৩১ জানুয়ারি শুরু হতে যাওয়া বাংলাদেশ সফরের দুই টেস্টে তার ডেপুটি হিসেবে দায়িত্ব পেয়েছেন পেসার সুরঙ্গা লাকমাল।

১৫ জানুয়ারি থেকে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যে ত্রিদেশীয় সিরিজ শুরু হতে যাচ্ছে। সে উদ্দেশ্যে ১৩ জানুয়ারি ঢাকায় আসার কথা লঙ্কান দলের। ত্রিদেশীয় সিরিজের পর টাইগারদের সাথে দুই টেস্টের সিরিজে মুখোমুখি হবে হাথুরুসিংহের নতুন শিষ্যরা। সেই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ভারতের সফরের দল থেকে বিশ্ব ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রম, দাসুন শানাকা ও লাহিরু থিরিমান্নে- এই চারজনকে বাদ দেয়া হয়েছে। দলে এসেছেন দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয় ও লাহিরু কুমারা।

ডানহাতি পেসার লাকমাল বর্তমানে শ্রীলঙ্কার পেস আক্রমণের নেতা। ভারতের বিপক্ষে ইডেন গার্ডেনস টেস্টে ভাল বল করেছিলেন তিনি। এই ৩০ বছর বয়সী অভিজ্ঞ পেসারের হাতেই সহ-অধিনায়কের দায়িত্ব তুলে দিয়েছে বোর্ড।

পাকিস্তানের বিপক্ষে দুবাইতে সিরিজের শেষ টেস্টের দলে ছিলেন কুশল মেন্ডিস। এরপর ভারত সফরের দলে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার লক্ষ্যে বিশ্রাম দেয়া হয় তাকে। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে ভাল পারফর্ম করে আবার দলে ফিরেছেন এই ক্রিকেটার।

তিন তরুণ বোলার- পেসার দুশমন্ত চামিরা, লাহিরু কুমারা ও স্পিনার আকিলা ধনঞ্জয় সুযোগ পেয়েছেন দলে। ২০১৭ এর জুনের পর আবার টেস্ট দলে ফিরেছেন দানুশকা গুনাথিলাকা।

শ্রীলঙ্কা দল (১৬ সদস্য) : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, রোশেন সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, দুশমন্ত চামিরা, লাকশান সান্দাকান, আকিলা ধনঞ্জয়, লাহিরু গামাগে ও লাহিরু কুমারা।

এসএম