স্টার্সকে প্রথম জয়ের মুখ দেখালেন পিটারসেন

ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫

স্টার্সকে প্রথম জয়ের মুখ দেখালেন পিটারসেন

পরিবর্তন ডেস্ক ৬:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৮

স্টার্সকে প্রথম জয়ের মুখ দেখালেন পিটারসেন

মেলবোর্ন ডার্বি। তাতে ফেভারিট ছিল মেলবোর্ন রেনিগেডস। কারণ, তলানির দল মেলবোর্ন স্টার্স এবারের আসরের প্রথম ৫ ম্যাচের প্রতিটি হেরেছে। ওপরের দিকে থাকা রেনিগেডসের হার এই ম্যাচের আগে মাত্র দুটি। তবে ডকল্যান্ড স্টেডিয়ামে আগুন জ্বললো নিজের শেষ বিগ ব্যাশ আসর খেলতে থাকা ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেনের ব্যাটে। তাতে ২৩ রানের জয় তুলে নিল স্টার্স। প্রথম জয়!

 

আগে ব্যাট করে ৪ উইকেটে ১৬৭ রান করেছিল স্টার্স। জবাবে, ৯ উইকেটে ১৪৪ রানে থামে রেনিগেডস। এই জয়ের পরও অবশ্য সেমি ফাইনালে খেলার সম্ভাবনা খুব কম স্টার্সের। ৬ ম্যাচের মাত্র ১টিতে জয়ে এখন আট দলের মধ্যে সপ্তম তারা। ওদিকে রেনিগেডস তৃতীয় ম্যাচে হারলো। ৭ ম্যাচের চারটিতে জিতে ৮ পয়েন্ট তারা। নক আউটের দৌড়ে পয়েন্ট তালিকায় এখনো তৃতীয় স্থানে তারা।

টস হেরে ব্যাট করতে নেমে ওপেনার পিটার হ্যান্ডসকম্বের ৩৭ বলে ৪১ দারুণ শুরু দিয়েছিল স্টার্সকে। যদিও অন্য ওপেনার বেন ডানক (০) দলের ২ রানের সময় নেই। এরপরই হ্যান্ডসকম্বের সাথে ১১০ রানের জুটি পিটারসেনের। ১৪তম ওভারেই ১১০ পেরিয়েছে তারা। ওই ওভারেই হ্যান্ডসকম্বকে হারিয়েছে। পরের ওভারে নেই পিটারসেনও। কেপি ৪৬ বলে ৫ ছক্কা ও ৪ চারে করেছেন ৭৪। গ্লেন ম্যাক্সওয়েল পরে দুর্ধর্ষ এক ক্যাচ নিয়ে আলোচনায়। তার আগে পিটারসেন-হ্যান্ডসকম্বদের বিদায়ে দলের হাল ধরেছিলেন তিনি। ১৬ বলে ৩১ রান করে অপরাজিত ম্যাক্সওয়েল।

খুব বড় লক্ষ্য ছিল না। কিন্তু দ্বিতীয় ওভার থেকে উইকেট হারাতে থাকে মেলবোর্ন রেনিগেডস। ৫৬ রানে নেই ৪ উইকেট। পেসার জ্যাকসন কোলম্যান শুরু থেকে আঘাত করে গেছেন। অন্য বোলাররাও থিতু হতে দেননি রেনিগেডসের কাউকে। সর্বোচ্চ ২৬ রানের ইনিংসটি খেলেছেন ডিজে ব্রাভো। মোহাম্মদ নবী ও জ্যাক উইল্ডারমাথ সমান ২৩ রান করে ফিরেছেন। কোলম্যান ৩ উইকেট পেয়েছেন ২৭ রানে। ২টি করে উইকেট জন হাস্টিংস ও ড্যানিয়েল ওয়ারালের।

ক্যাট