সেঞ্চুরি হাঁকিয়ে হাথুরুসিংহেকে থিসারার জবাব

ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫

সেঞ্চুরি হাঁকিয়ে হাথুরুসিংহেকে থিসারার জবাব

পরিবর্তন ডেস্ক ৪:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৮

সেঞ্চুরি হাঁকিয়ে হাথুরুসিংহেকে থিসারার জবাব

গেল বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালই খেলছিলেন শ্রীলঙ্কার অল রাউন্ডার থিসারা পেরেরা। এর মাঝেই ভারত থেকে ডাক আসে সেখানে সফররত লঙ্কান দলকে সীমিত ওভারের ক্রিকেটে নেতৃত্ব দেয়ার। কিন্তু স্বাগতিক দেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজে সাফল্য এনে দিতে পারেননি। এর মাঝেই বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দেয়া কোচ চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেন শ্রীলঙ্কা দলের। দলের বেশ কিছু বিষয়ের সাথে অধিনায়কত্বেও আনেন পরিবর্তন। কয়েক মাস আগে অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেয়া অ্যাঞ্জেলো ম্যাথুজকে আবার এই দায়িত্ব দিয়েছেন হাথুরুসিংহে। দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পর মুখ ফুটে কিছুই বলেননি থিসারা। জাতীয় দলের একটি প্রস্তুতি ম্যাচে করেছেন সেঞ্চুরি। তা দিয়েই কি জবাব দিলেন কোচকে?

হাথুরুসিংহে শ্রীলঙ্কা দলের দায়িত্ব নিয়েছেন গত মাসে। তার প্রথম অ্যাসাইনমেন্ট বাংলাদেশ, জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশের মাটিতে এই সিরিজের আগে তার অধীনে ক্রিকেটাররা মগ্ন আছেন নিবিড় অনুশীলনে। দায়িত্ব নেয়ার পর তিনি অনেক বিষয়েই পরিবর্তন আনতে চেয়েছিলেন, যার মধ্যে একটি ছিল অধিনায়ক। পাকিস্তান সফরের শেষ টি-টুয়েন্টি ম্যাচ থেকে ভারত সফর পর্যন্ত লঙ্কানদের সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব করেছেন ২৮ বছর বয়সী থিসারা। এসময় দলকে নিয়ে কোন ম্যাচ জেতাতে পারেননি তিনি।

বাংলাদেশের উদ্দেশ্যে শ্রীলঙ্কা ছাড়ার আগে সীমিত ওভারের অধিনায়ক ম্যাথুজ ও টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমালের অধীনে দু'ভাগে বিভক্ত হয়ে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলেন ক্রিকেটাররা। ৫ ছক্কা ও ১০ চারে ১১৯ রান করেন থিসারা। তার শতরানের উপর ভর করে ম্যাথুজের দল ৪৫.২ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ২৭৮ রান করে। জবাবে চান্দিমালের দল ৪১ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৩ রান করে। কিন্তু বাগড়া দেয় বৃষ্টি। শেষ পর্যন্ত ড্র ঘোষণা করা হয় ম্যাচটি।

সংক্ষিপ্ত স্কোর-

ম্যাথুজের দল : ২৭৮ (৪৫ ওভার) (থিসারা ১১৯, ডিকভেলা ৫৬; প্রদিপ ২/৪৬, হাসারাঙ্গা ২/৪৫)।

চান্দিমালের দল : ২৭৩/৮ (৪১ ওভার) (হাসারাঙ্গা ৭০, ধনঞ্জয় ৪৭; আকিলা ৪/৮১)।

এসএম/ক্যাট