আফ্রিদির হ্যাটট্রিকে তামিমকে ছাড়াই জিতল পাখতুনস

ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ | ৫ শ্রাবণ ১৪২৫

আফ্রিদির হ্যাটট্রিকে তামিমকে ছাড়াই জিতল পাখতুনস

পরিবর্তন ডেস্ক ৯:৩৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৭

print
আফ্রিদির হ্যাটট্রিকে তামিমকে ছাড়াই জিতল পাখতুনস

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটির শুনানির জন্য সময়মতো শারজাহ যেতে পারেননি বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তাই টি-টেন লিগে তার দল পাখতুনসের প্রথম ম্যাচটিও খেলতে পারেননি। তবে দলের জয় পেতে কোন সমস্যাই হয়নি। অধিনায়ক শহিদ আফ্রিদির হ্যাটট্রিকে বৃহস্পতিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বি-গ্রুপের প্রথম এবং দিনের শেষ ম্যাচে তামিমের দল ২৫ রানে হারিয়েছে মারাঠা অ্যারাবিয়ান্সকে। পাখতুনসের দেয়া ১২২ রানের টার্গেটে ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৬ রান তোলে মারাঠা।

টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বিরেন্দর শেবাগের দল মারাঠা। ৭ রানেই দুই ওপেনারের উইকেট তুলে নেয় তারা। এরপর তৃতীয় উইকেটে মাত্র ৩২ বলে ৮৫ রানের জুটি গড়ে দলকে বড় রানের ভিত্তি দেন ফখর জামান ও লিয়াম ডসন। লিয়াম ২৩ বলে ৪টি ছক্কা ও ৩টি চারে ৪৪ রান করে আউট হলেও ফখর ৪৫ রানে অপরাজিত থাকেন। তার ২২ বলের ইনিংসে ছিল ৩টি করে ছক্কা ও চার। ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১২১ রান তোলে পাখতুনস। ওয়াসিম ২০ রান খরচায় ২ উইকেট পান।

১২২ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭ রানে দুই উইকেট হারায় মারাঠা। তবে দলটির সব আশা শেষ হয়ে যায় পঞ্চম ওভারে। প্রথম তিন বলে রাইলি রুশো, ডিজে ব্রাভো ও শেবাগের উইকেট তুলে নিয়ে দলটির মেরুদন্ড ভেঙে দেন আফ্রিদি। এই টুর্নামেন্টে প্রথম হ্যাটট্রিকের মালিক এখন তিনিই। ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯৬ রানই তোলে মারাঠা। ওপেনিংয়ে নেমে অ্যালেক্স হেলস ২৬ বলে ৪ ছক্কা ও ৫ চারে ৫৭ রান করে অপরাজিত থাকেন। আফ্রিদি ১৯ রান খরচায় ৩ উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর-

পাখতুনস : ১২১/৪ (১০ ওভার) (স্মিথ ০, শেহজাদ ৫, ফখর ৪৫*, ডসন ৪৪, আফ্রিদি ১০, জাদরান ৯*; ওয়াসিম ২/২০, আমির ০/১৩, সামি ০/২৩, জহুর ০/১০, ব্রাভো ০/২৩, ভিলজোয়েন ০/২৮)

মারাঠা অ্যারাবিয়ানস : ৯৬/৭ (১০ ওভার) (আকমল ৫, হেলস ৫৭*, সিমন্স ৪, রুশো ৫, ব্রাভো ০, শেবাগ ০, ওয়াসিম ৩, ভিলজোয়েন ১১, সামি ১*; গুল ০/৩১, ইরফান ২/১৯, ইমরান ০/১৫, আফ্রিদি ৩/১৯, সোহেল ২/৭)।

ফলাফল : পাখতুনস ২৫ রানে জয়ী।

এসএম

 
.



আলোচিত সংবাদ