চতুর্থ গোল্ডেন শু হাতে তৃপ্ত মেসি

ঢাকা, রবিবার, ২২ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

চতুর্থ গোল্ডেন শু হাতে তৃপ্ত মেসি

পরিবর্তন ডেস্ক ১০:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৭

print
চতুর্থ গোল্ডেন শু হাতে তৃপ্ত মেসি

আরো একটি গোল্ডেন শু উঠলো লিওনেল মেসির হাতে। বার্সেলোনা সতীর্থ লুই সুয়ারেজের হাত থেকেই শুক্রবার ইউরোপের সর্বোচ্চ গোলদাতার সম্মানের সোনার জুতো বুঝে নিলেন আর্জেন্টাইন ফুটবল দেব। এই অর্জনে প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের ক্রিস্তিয়ানো রোনালদোর রেকর্ড স্পর্শ করলেন মেসি। রোনালদোও এই গৌরবের মালিক চারবার। এবার স্প্যানিশ লা লিগায় ৩৭ গোলে পুরস্কারটি জিতেছেন মেসি।

এটা আগেই তো নিশ্চিত হয়ে ছিল। শুধু পুরস্কার বিতরণীটা ছিল বাকি। বার্সেলোনাতেই হলো এই অনুষ্ঠান। সেখানে দুটি ব্যাপার উঠে এলো। বার্সেলোনা ঘোষণা দিয়েছে ২০২১ পর্যন্ত তাদের সাথে চুক্তি করতে রাজি হয়েছেন ৫ বারের বিশ্বসেরা ফুটবলার। কিন্তু তাদের সাথে চুক্তিতে সই করেননি এই কিংবদন্তি। এখানেও প্রসঙ্গটা এলো। মেসি চুক্তি নিয়ে কোনো কথা না বলে এড়িয়ে গেলেন।

ফুটবলার হিসেবে এতো অর্জন যে ক্লান্তি আনে না সেটাই বরং সবাইকে বলে কথাগুলোকে অন্যদিকে নিতে চাইলেন। 'আমি আমার খেলায় উন্নতি করেছি, আরো ভিন্ন ধরনের খেলার মধ্য দিয়ে যাচ্ছি।' মেসি ব্যাখ্যা করে বলছিলেন, 'ফুটবলার হিসেবে আমি আরো বেশি উপভোগ করে যাচ্ছি।'

টানা দ্বিতীয় বছরই বার্সেলোনার ঘরে উঠলো ইউরোপিয়ান গোল্ডেন শুর পুরস্কারটি। ২০১৫/১৬ মৌসুমে উরুগুয়ের সুয়ারেজ ৪০ গোল করে সেটি জিতেছিলেন। আর মেসি এই আরাধ্য পুরস্কারটি জেতেন না ২০১২/১৩ এর পর থেকে। সেবার ৪৬ গোল করেছিলেন।

তারো আগে তো আরো দুবার গোল্ডেন শু নিজের শোকেসে তুলতে পেরেছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। ভিনগ্রহের এই খেলোয়াড় ২০০৯/১০ মৌসুমে ৩৪ গোল করে প্রথমবারের মতো এই শু জেতার আনন্দ বুঝেছিলেন। এরপর ২০১১/১২ মৌসুমে লা লিগা রেকর্ড ৫০ গোল করে আবারো জিতেছিলেন ইউরোপিয়ান সর্বোচ্চ স্কোরারের ট্রফি বা শুটা।

ক্যাট

 
.



আলোচিত সংবাদ