শেষ দিনে শুরুর ধাক্কা কাটিয়ে ব্যাট করছে বাংলাদেশ

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

শেষ দিনে শুরুর ধাক্কা কাটিয়ে ব্যাট করছে বাংলাদেশ

পরিবর্তন প্রতিবেদক ২:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৭

print
শেষ দিনে শুরুর ধাক্কা কাটিয়ে ব্যাট করছে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের শেষ দিনের শুরুতেই আউট হয়ে যান ওপেনিংয়ে নামা লিটন দাস। পেসার টালদি বোকাকোর বলে ভালির হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই উইকেট কিপার ব্যাটসম্যান। ওয়ানডাউনে নামা মুমিনুল হক আর ইমরুল কায়েস মিলে শুরুর ধাক্কা কাটিয়ে টানছেন দলকে। প্রথম ১১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৪০। এই ইনিংসেও ব্যাট করতে নামেননি প্রথম ইনিংসে মাংসপেশিতে চোট পাওয়া তামিম ইকবাল। এখনো ব্যাট করতে নামেননি আরেক নিয়মিত ওপেনার সৌম্য সরকারও।

 

বেনোনির উইলোমুর পার্কে আগের দিনই দ্বিতীয় ইনিংস শুরু করেছিলো বাংলাদেশ। কোন উইকেট না হারিয়ে ছয় রান তুলে দিন শেষ করেছিলেন ইমরুল ও লিটন। তৃতীয় শেষ দিন সকালে স্কোর বোর্ডে আর তিন রান যোগ করেই ২ রান করা লিটন আউট হয়ে যান। ইমরুলের সঙ্গে যোগ দিয়ে শুরুর ধাক্কা ভালোই সামাল দিচ্ছেন মুমিনুল হক। ইমরুল অপরাজিত আছেন ২৩ রানে, মুমিনুলের রান ১৫।

প্রথম ইনিংসে ৭ উইকেটে ৩০৬ রান তুলে ইনিংস ঘোষণা করেছিলো বাংলাদেশ। জবাবে ৮ উইকেটে ৩১১ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রমে শুরু হবে দুদলের মধ্যকার প্রথম টেস্ট। ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে দ্বিতীয় টেস্ট খেলবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা।

ইটি

 

 
.



আলোচিত সংবাদ