টার্নারের টানা ৫ ‘শূন্য’র বিশ্বরেকর্ড!

ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

বিষয় :

ক্রিকেট

আইপিএল

অ্যাশটন টার্নার

টার্নারের টানা ৫ ‘শূন্য’র বিশ্বরেকর্ড!

পরিবর্তন ডেস্ক ১২:০১ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

টার্নারের টানা ৫ ‘শূন্য’র বিশ্বরেকর্ড!

অ্যাশটন টার্নার নিশ্চয়ই এই সময়টা ভুলে যেত চাইবেন। টানা পাঁচ টি-টুয়েন্টি ম্যাচে শূন্য রানে সাজঘরে ফিরেছেন তিনি। যা একটি বিশ্ব রেকর্ড।

এর আগে টানা ৪ ম্যাচে শূন্য রানে ফেরার রেকর্ড ছিল চার জনের। এরা হলেন— চন্দ্রশেখর গণপতি, শেন শিলিংফোর্ড, টিম সাউদি, ম্যাথু হোগার্ড ও লাসিথ মালিঙ্গা। তবে তারা সবাই বোলার। কিন্তু ২৬ বছর বয়সী টার্নার তো একজন ব্যাটসম্যান। ফলে লজ্জাটা তার একটু বেশিই হবে।

টার্নারের শূন্যের ফাঁড়াটা শুরু হয় ফেব্রুয়ারির ৯ তারিখ থেকে। অ্যাডিলেডে বিগব্যাশের ম্যাচে অ্যাডিলেড স্ট্রাইকারের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রথম বলেই বেন লাফলিনের এলবিডাব্লুর শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি।

সেই শুরু। তারপর ভারতে গিয়ে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে আউট হন শূন্য রানে। হার্দিক পান্ডিয়া বলে বোল্ড হওয়ার আগে মোকাবেলা করেন ৫ বল। এর পরের তিন শূন্য অবশ্য আইপিএলে।

কিংস ইলেভেন পাঞ্জাব, মুম্বাই ইন্ডিয়ান্স ও সর্বশেষ সোমবার দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে শূন্য রানে আউট হন এই অস্ট্রেলীয়। আর এর মধ্যে দিয়ে গড়েন টি-টুয়েন্টিতে টানা সর্বাধিক ৫ বার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড।

তবে এই ‘পাঁচেই’ যে টার্নারের কীর্তি সীমাবদ্ধ থাকবে তার নিশ্চয়তা কি? টার্নারের কাঁধে শূন্যের ফাঁড়া আর কত দিন ভর করবে তা হয়তো ক্রিকেট বিধাতাই ভালো জানেন।

পিএ