পান্ত ঝড়ে বিধ্বস্ত রাজস্থান

ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

পান্ত ঝড়ে বিধ্বস্ত রাজস্থান

পরিবর্তন ডেস্ক ৯:১৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

পান্ত ঝড়ে বিধ্বস্ত রাজস্থান

রোববার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন আজিঙ্কা রাহানে। আইপিএলে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। প্রথম সেঞ্চুরিটি করেছিলেন ২০১৫ সালের আসরে। কিন্তু তার এই আনন্দ ম্যাচ শেষে আর থাকেনি।

রাহানের সেঞ্চুরি ও স্টিভ স্মিথের হাফ সেঞ্চুরিতে ভর নিয়ে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯১ রান করে রাজস্থান রয়্যালস। টি-টুয়েন্টি ক্রিকেটে এই রান নিরাপদই বলা চলে। কিন্তু ঋশভ পান্তের তাণ্ডবে ৪ বল হাতে রেখেই এই লক্ষ্য পার করে ফেলে দিল্লি।

ফলে রাহানের সেঞ্চুরির দিনে শেষ হাসিটা হাসল দিল্লিই। রাজস্থানের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটাও ভালো পায় দিল্লি। রান রেট দশের কাছাকাছি রেখে ওপেনিং জুটিতেই তুলে ফেলে ৭২ রান। ব্যক্তিগত ৫৪ রানে আউট হন শিখর ধাওয়ান। এই রান করতে তার লাগে ২৭টি বল। এরপর অধিনায়ক সুরেশ আয়ার (৪) দ্রুত বিদায় নেন।

কিন্তু অন্য ওপেনার পৃথ্বি শ’র সাথে পান্ত যোগ দিয়ে দলকে জয়ের পথেই রাখেন। পৃথ্বি ব্যক্তিগত ৪২ রানে ফিরে গেলেও পান্ত দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন।

দলকে ৬ উইকেটে জয় এনে দেওয়ার পথে ভারতের তরুণ এই উইকেটকিপার-ব্যাটসম্যান ৩৬ রানে অপরাজিত ৭৮ রান করে। মেরেছেন ৪টি ছক্কা ও ৬টি চারের মার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রাজস্থান। কোন বল মোকাবেলা না করেই রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়ের সঞ্জু স্যামসন (০)। এরপর অবশ্য স্মিথ ও রাহানে মিলে গড়েন ১৩০ রানের জুটি। ৩২ বলে ৫০ রান করে আউট হন স্মিথ। তবে রাহানে অপরাজিত থেকেই ইনিংস শেষ করেন। ৩টি ছক্কা ও ১১টি চারে সাজিয়ে ৬৩ বলে ১০৫* রান করেন তিনি।

পিএ