চমকে ভরা আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

বিষয় :

ক্রিকেট

বিশ্বকাপ

আফগানিস্তান

চমকে ভরা আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

পরিবর্তন ডেস্ক ১:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৯

চমকে ভরা আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

ওয়ানডে র‌্যাঙ্কিংরের শীর্ষ ৮ দলই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে ফেলেছে। বাকি ছিল ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। মঙ্গলবারের (২৩ এপ্রিল) মধ্যে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করতে হবে। এই ডেট লাইনের আগের দিন, সোমবার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান।

কিছু দিন আগেই পরীক্ষিত আসগর আফগানকে সরিয়ে গুলবাদিন নাইবকে অধিনায়ক করেছিল আফগান ক্রিকেট বোর্ড। এ নিয়ে দারুণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন মোহাম্মদ নবী ও রশিদ খানের মতো খেলোয়াড়রা।

তবে তাদের সেই প্রতিবাদে মোটেও কর্ণপাত করেনি আফগান বোর্ড। গুলবাদিন নাইবকে অধিনায়ক করেই ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে তারা। অধিনায়কত্ব থেকে বাদ পড়লেও বিশ্বকাপ স্কোয়াডে আছেন আসগর।

এদিকে দলের সবচেয়ে বড় চমক হামিদ হাসান। ২০১৬ সালের পর আফগানিস্তানের জার্সি গায়ে ওঠেনি তার। অথচ ৩১ বছর বয়সী এই পেসার জায়গা করে নিয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে। ২০১৭ সালের পর কোন প্রথম শ্রেণির ম্যাচ, টি-টুয়েন্টি বা লিস্ট ‘এ’ ম্যাচও খেলেননি হাসান।

২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াডে থাকলেও চূড়ান্ত দলে জায়গা হয়নি ইকরাম আলী খিল, করিম জানাত ও সাঈদ শিরজাদের। তবে রিজার্ভ স্কোয়াডে হিসেবে রাখা হয়েছে তাদের। ডাক পাননি সর্বশেষ আয়ারল্যান্ড সিরিজে থাকা জাভেদ আহমাদি, জহির খান, শাপুর জাদরান ও ফরিদ আহমেদের।

বিশ্বকাপের দল ঘোষণা প্রসঙ্গে আফগান বোর্ডের প্রধান নির্বাচক দাওলাত খান বলেছেন, ‘প্রধান নির্বাচক হিসাবে এটা আমার দায়িত্ব একটি প্রতিদ্বন্দ্বিতামূলক দল নির্বাচন করা। এখানে কিছু চ্যালেঞ্জ ছিলো যা আমাদের উৎরে যেতে হয়েছে। অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালান্স, সাম্প্রতিক ফর্ম এবং কন্ডিশন বিবেচনা করে আমরা সেরা স্কোয়াডই নির্বাচন করেছি।’

আফগানিস্তানের বিশ্বকাপ দল :

গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, নূর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমাত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দাওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

পিএ