শেষ ওভারের রোমাঞ্চে চেন্নাইকে হারাল বেঙ্গালুরু

ঢাকা, ১৬ আগস্ট, ২০১৯ | 2 0 1

শেষ ওভারের রোমাঞ্চে চেন্নাইকে হারাল বেঙ্গালুরু

পরিবর্তন ডেস্ক ১০:৪৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২২, ২০১৯

শেষ ওভারের রোমাঞ্চে চেন্নাইকে হারাল বেঙ্গালুরু

টানা হারের পর অবশেষে জয়ে দেখা পাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে আসরের দ্বিতীয় জয় তুলে নিয়েছিল বিরাট কোহলির দল। রোববার রাতে শিরোপার অন্যতম দাবীদার ও বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে জয় পেয়েছে টেবিলের তলানির দলটি। এদিন মহেন্দ্র সিং ধোনির দলের বিপক্ষে ১ রানের জয় পেয়েছে কোহলির দল।

তবে জয়টা খুব সহজ হয়নি বেঙ্গালুরুর। দুর্দান্ত ধোনির ব্যাটে ভর দিয়ে ম্যাচটি প্রায় জিতেই নিয়েছিল চেন্নাই। কিন্তু শেষ ওভারের রোমাঞ্চে শেষ হাসিটা হাসেন কোহলিই।

এদিন বেঙ্গালুরুর দেওয়া ১৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৮ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে চেন্নাই। কিন্তু আম্বাতি রাইডুকে নিয়ে সেখান থেকে দলতে তুলে আনেন ধোনি। ডেল স্টেইনদের তোপ সামলিয়ে গড়েন ৫৫ রানের জুটি।

ব্যক্তিগত ২৯ রানে আউট হয়ে যান রাইডু। এরপর কেদার যাদবও (৯) বেশিক্ষণ টিকতে পারেননি ক্রিজে। দ্রুত ফিরে যান রবীন্দ্র জাদেজা (১১) ও ডোয়াইন ব্রাভোও(৫)।

শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইর প্রয়োজন ছিল ২৬ রান। স্ট্রাইকে ধোনি। অপর-প্রান্তে শার্দুল ঠাকুর। উমেশ যাদবের করা প্রথম বলেই চার মারেন ধোনি। পরের দুই বলে দুইটি ছক্কা। চতুর্থ বলে নেন ২ রান। ফলে শেষ দুই বলে সমীকরণ দাঁড়ায় ৮ রানের।

পঞ্চম বলটি ফুলটস করে বসেন উমেশ। ফলাফল, মিড উইকেট দিয়ে ছক্কা হাঁকান ধোনি। শেষ বলে ২ রান হলেই জয় নিশ্চিত। বিস্ময়কর ভাবে শেষ বলটি ব্যাটেই লাগাতে পারলেন না ‘ক্যাপ্টেন কুল’। তবু এক রান নিতে গেলেন। কিন্তু রান আউট হয়ে যান শার্দুল ঠাকুর। ফলে ড্রও করা গেল না। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রানেরই থমকে যায় চেন্নাইর রান। আর ধোনি অপরাজিত থাকেন ৮৪* রানে। তার ৪৮ বলের ইনিংসটিতে ছিল ৭টি ছক্কা ও ৫টি চারের মার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬১ রান তোলে বেঙ্গালুরু। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন অক্ষর প্যাটেল। ৩৭ বলে ৫৩ রান করেছেন এই ওপেনার। এছাড়া এবি ডি ভিলিয়ার্স ২৫ ও মঈন আলী ২৬ রান করেছেন।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও